Mamata Banerjee

Death: প্রয়াত নগরোন্নয়ন দফতরের অতিরিক্ত সচিব, শোকবার্তা মুখ্যমন্ত্রীর

বুধবার সকালে কলকাতার আমরি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নগরোন্নয়ন দফতরের অতিরিক্ত সচিব সৌরভ চাকি। তাঁর প্রয়াণে শোকবার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২২ ১৬:৪৪
Share:

প্রয়াত নগরোন্নয়ন দফতরের অতিরিক্ত সচিব সৌরভ চাকি। ফাইল চিত্র।

প্রয়াত হলেন নগরোন্নয়ন দফতরের অতিরিক্ত সচিব সৌরভ চাকি। বুধবার সকালে কলকাতার আমরি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫১ বছর। বর্তমানে তিনি নগরোন্নয়ন দফতরে কর্মরত থাকলেও, শারীরিক অসুস্থতায় ভুগছিলেন তিনি। অতিরিক্ত সচিবের প্রয়াণে শোকবার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোকবার্তায় তিনি লেখেন, ‘আমার তরুণ সহকর্মী, সৌরভ চাকি, ডাব্লিউবিসিএস (প্রাক্তন) (১৯৯৪) এর আকস্মিক এবং অকালমৃত্যুর সংবাদ পেয়ে আমি গভীর ভাবে মর্মাহত। ডাব্লিউবিসিএস সমিতির সাধারণ সম্পাদক হিসাবে দীর্ঘদিন ধরে তিনি জনপ্রিয় ও সক্রিয় ছিলেন। তাঁর অভাব অনুভূত হবে।’

Advertisement

১৯৯৪ সালে ডাব্লিউবিসিএস পাশ করে পশ্চিমবঙ্গ সরকারের কাজে যোগ দেন সৌরভ। কর্মজীবনের শুরুতে নদিয়া জেলার বিভিন্ন ব্লকে বিডিও হিসেবে কাজ শুরু করেন তিনি। পূর্ব মেদিনীপুর জেলাতেও দীর্ঘ সময় কাজের অভিজ্ঞতা ছিল তাঁর। এ ছাড়াও পশ্চিমাঞ্চল উন্নয়ন দফতরের মন্ত্রীদের ব্যক্তিগত সচিব হিসেবে কাজ করেছিলেন তিনি। বর্তমানে নগরোন্নয়ন দফতরের সচিব পর্যায়ে কর্মরত ছিলেন তিনি। গত কয়েক বছর ধরে নানা শারীরিক সমস্যায় পড়েন সৌরভ। গত বছর কোভিডে আক্রান্ত হন। কিন্তু, সেরেও ওঠেন দ্রুত। সম্প্রতি আবারও শারীরিক সমস্যা দেখা দিলে চিকিৎসার জন্য ভর্তি হন কলকাতার আমরি হাসপাতালে। শেষ পর্যন্ত আর সুস্থ হয়ে কাজে যোগ দেওয়া হল না তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন