Madhyamik examination

মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক কি হওয়া উচিত? ই-মেলে জনমত চাইল রাজ্য সরকার

তিনটি ই-মেল আইডি দেওয়া হয়েছে সরকারের তরফে। সেখানেই নিজেদের মতামত জানাতে পারবেন তাঁরা। সোমবার দুপুর ২টোর মধ্যে মতামত জানাতে বলা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২১ ১৫:১৯
Share:

তিনটি ই-মেল আইডি দেওয়া হয়েছে সরকারের তরফে

করোনা অতিমারীর মধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হওয়া উচিত কি না, বা হলেও কী ভাবে সেই পরীক্ষা নেওয়া হবে, না হলেই বা মূল্যায়ন কী ভাবে হবে সেই বিষয়ে অভিভাবক, পড়ুয়া ও সাধারণ মানুষের কাছে মতামত চাইল সরকার। তিনটি ই-মেল আইডি দেওয়া হয়েছে সরকারের তরফে। সেখানেই নিজেদের মতামত জানাতে পারবেন তাঁরা। সোমবার দুপুর ২টোর মধ্যে মতামত জানাতে বলা হয়েছে।

Advertisement

রবিবার রাজ্য সরকারের শিক্ষা দফতরের তরফে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, ‘রাজ্য সরকার ইতিমধ্যেই একটি বিশেষজ্ঞ কমিটি তৈরি করেছে। সেই কমিটি যে বিষয়গুলি খতিয়ে দেখছে, সেগুলি হল ১) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হওয়া উচিত কি না, ২) পরীক্ষা হলেও কী ভাবে সেই পরীক্ষা নেওয়া হবে, ৩) পরীক্ষা না হলে মূল্যায়ন কী ভাবে হবে’।

সরকার আরও জানিয়েছে, ‘বিশেষজ্ঞ কমিটি আলোচনা করলেও সাধারণ মানুষ, অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের মতামতও জানতে চাইছে তারা। মতামত জানানোর জন্য যে তিনটি ইমেল আইডি দেওয়া হয়েছে সেগুলি হল- ১) pbssm.spo@gmail.com, ২) commissionerschooleducation@gmail.com, ৩) wbssed@gmail.com

Advertisement
আরও পড়ুন:

গত বুধবার মাধ্যমিকের সূচি ঘোষণা করার কথা ছিল রাজ্য সরকারের। কিন্তু শেষ মুহূর্তে বৈঠক বাতিল করা হয়। তার পরেই রাজ্য সরকার জানিয়ে দেয় একটি বিশেষজ্ঞ কমিটি গড়া হয়েছে, যেখানে মধ্যশিক্ষা পর্ষদ, উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ, মনোবিদ, চিকিৎসক ও শিশু সুরক্ষা কমিটির সদস্যরা রয়েছেন। তাঁদের রিপোর্টের আগেই এ বার জনমত চেয়ে পাঠাল সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন