Coronavirus

Coronavirus: কোভিড-চিকিৎসার পরিষেবা উন্নত করতে ১২ কোটি টাকা বরাদ্দ করল স্বাস্থ্য দফতর

স্বাস্থ্য দফতর চাইছে আরও বেশি করে করোনা পরীক্ষা করতে। সেই জন্য পরীক্ষাকেন্দ্রগুলির দিকেও নজর দেওয়া হয়েছে। আরও পরীক্ষাকেন্দ্র বাড়ানো হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ২৩:০৪
Share:

করোনা পরীক্ষা বেশি করে করার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর। —ফাইল চিত্র

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। বৃহস্পতিবার গোটা রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ২১২৮। শুধু মাত্র কলকাতাতেই দৈনিক আক্রান্ত ১০৯০ জন। করোনার তৃতীয় ঢেউ রাজ্যে আসতে পারে বলে মনে করছে স্বাস্থ্য দফতর। এই পরিস্থিতিতে সমস্ত হাসপাতালগুলিকে তৈরি থাকার নির্দেশ দিল স্বাস্থ্য দফতর।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, হাসপাতালের পরিকাঠামো ঢেলে সাজানোর জন্য ১২ কোটি ৭১ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। শিশুদের চিকিৎসা পরিষেবায় আরও উন্নত করতে ১৮টি হাসপাতালে ‘পিকু বেড’-এর ব্যবস্থা করা হয়েছে। ৪৩৫টি ‘পিকু বেড’ বাড়ানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

Advertisement

এ ছাড়া কোভিড হাসপাতালগুলিতে সাধারণ বেড এবং সিসিইউ বেডের সংখ্যা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। স্বাস্থ্য দফতর চাইছে আরও বেশি করে করোনা পরীক্ষা করতে। সেই জন্য পরীক্ষাকেন্দ্রগুলির দিকেও নজর দেওয়া হয়েছে। পরীক্ষাকেন্দ্রের সংখ্যাও বাড়ানো হচ্ছে। সেই জন্যও টাকা বরাদ্দ করা হয়েছে। হাসপাতালগুলিতেও যাতে করোনা পরীক্ষা বেশি করে করা সম্ভব হয়, সেই নির্দেশও দিয়েছে স্বাস্থ্য দফতর।

এই সমস্ত ব্যবস্থা খুব দ্রুত তৈরি করে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে স্বাস্থ্য দফতরের তরফ থেকে। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা প্রতি দিন দ্রুত বেড়ে চলার ফলে সতর্ক স্বাস্থ্য দফতর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন