এসইউসি-র মিছিল আটকে কথা পার্থের

মিছিল আটকে দেওয়ার পরে এসইউসি-র দু’টি প্রতিনিধিদল রাজভবন ও বিধানসভা ভবনে যায়। প্রাক্তন সাংসদ তরুণ মণ্ডল, শঙ্কর ঘোষেরা রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) বিরুদ্ধে দাবিপত্র দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০১৯ ০১:৪৬
Share:

এসইউসি-র ‘নবান্ন অভিযান’।—নিজস্ব চিত্র।

বিজেপি যুব মোর্চার ‘পুরভবন অভিযান’ ঘিরে যখন চাঁদনি চকে ধুন্ধুমার, সেই সময়েই এসইউসি-র ‘নবান্ন অভিযান’ সুবোধ মল্লিক স্কোয়ারে আটকে দিল পুলিশ। প্রথম শ্রেণি থেকে পাশ-ফেল চালু, মদ নিষিদ্ধ করা, নারী নির্যাতন বন্ধ, বুলবুলে ক্ষতিগ্রস্তদের সহায়তা-সহ ১১ দফা দাবি নিয়ে বুধবার রাস্তায় নেমেছিল এসইউসি। হেদুয়া পার্ক থেকে মিছিলে ভিড় হয়েছিল বিপুল। মিছিল আটকে দেওয়ার পরে এসইউসি-র দু’টি প্রতিনিধিদল রাজভবন ও বিধানসভা ভবনে যায়। প্রাক্তন সাংসদ তরুণ মণ্ডল, শঙ্কর ঘোষেরা রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) বিরুদ্ধে দাবিপত্র দেন। তাঁদের দাবি, মিছিলের এতসংখ্যক মানুষ যে এনআরসি চান না, সে কথা কেন্দ্রকে জানানোর কথা বলেছেন রাজ্যপাল। এসইউসি-র রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য, তরুণ নস্করদের সঙ্গে বিধানসভায় নিজের ঘরে দীর্ঘক্ষণ আলোচনা করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বুলবুলে ক্ষতিগ্রস্ত এবং বেআইনি অর্থসংস্থার কারবারে আত্মহত্যাকারীদের পরিবারকে সাহায্যের আশ্বাস মন্ত্রী দিয়েছেন বলে এসইউসি-র দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন