Sunny Leone

মেধাতালিকায় নাম নিয়ে সানির টুইট

এ দিন সানি এই মেধাতালিকায় থাকা নিয়ে নিজেই টুইট করেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২০ ০৫:১৩
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আশুতোষ কলেজের স্নাতক ভর্তির মেধাতালিকায় সানি লিওনির নাম থাকার বিষয়টি নিয়ে এ বার থানা-পুলিশ হল। এ দিকে সানি নিজেই কৌতুকছলে শুক্রবার টুইট করে জানিয়েছেন, পরের সিমেস্টারে তিনি পড়তে আসছেন। তবে শুধু আশুতোষ কলেজ নয়, সানি লিওনি দক্ষিণ ২৪ পরগনার বজবজ কলেজেও ইংলিশ অনার্স পড়ার আবেদন করেছেন বলে জানা গিয়েছে!

Advertisement

বৃহস্পতিবার জানা গিয়েছিল, আশুতোষ কলেজের ইংলিশ অনার্সে ভর্তির জেনারেল ক্যাটেগরির মেধাতালিকায় শীর্ষে রয়েছে সানি লিওনির নাম। কে বা কারা এই কাণ্ড করেছেন,সেই বিষয়টি খতিয়ে দেখার জন্য কলেজ কর্তৃপক্ষ এদিন কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ দায়ের করেছেন। সূত্রের খবর, ইতিমধ্যেই এ বিষয়ে আইপি অ্যাড্রেস, ফোন নম্বর খুঁজে পাওয়া গিয়েছে।

এ দিন সানি এই মেধাতালিকায় থাকা নিয়ে নিজেই টুইট করেছেন। লিখেছেন, ‘‘কলেজে পরের সিমেস্টারে দেখা হচ্ছে । আশা করছি, আমার ক্লাসেই থাকবে তোমরা।” এ দিন কলেজের উপাধ্যক্ষ অপূর্ব রায় জানালেন, তাঁরা পুলিশকে এই বিষয়ে অভিযোগ জানিয়েছেন। তিনি বলেন, ‘‘এখন আবেদনের জন্য কোনও ফি দিতে হয় না। আবেদন করতে হয় সম্পূর্ণ অনলাইনে। তাই কারও মনে হয়েছে এমন কাজটি করা যায়।’’ অপূর্ববাবু সানির টুইটের বিষয়টিও জানেন। তবে মেধা তালিকা থেকে সানির নাম সরানো হচ্ছে না। শুধু দ্বিতীয় স্থানে যিনি আছেন, সেখান থেকে ভর্তি প্রক্রিয়া শুরু হবে। কম্পিউটার সায়েন্সের মেধাতালিকায় ২ থেকে ২৮ নম্বর পর্যন্ত নামে ছিল খালি কিছু অক্ষর। অপূর্ববাবু এ দিন জানিয়েছেন, তাঁদের মনে হচ্ছে এক জনই এতগুলি আবেদন করেছিলেন। তালিকার ২ থেকে ২৮ নম্বরকে বাদ দিয়ে ভর্তি নেওয়া হবে।

Advertisement

আরও পড়ুন: আশুতোষ কলেজে ভর্তির মেধা তালিকার প্রথম নাম সানি লিওনি!​

এ দিকে বজবজ কলেজে ইংলিশ অনার্সের ভর্তির মেধা তালিকায় ১৫১তম স্থানে রয়েছেন সানি। এই বিষয়ে কলেজের অধ্যক্ষ দেবযানী দত্তের সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও উনি ফোন ধরেননি। তবে মেধাতালিকা থেকে সানির নামটি বাদ দেওয়া হয়েছে। এ ব্যাপারে ওই কলেজের ছাত্র সংসদের সম্পাদক তমাল বন্দোপাধ্যায় বলেন, ‘‘অনলাইনে ফর্ম পূরণের পর যে তালিকা কর্তৃপক্ষ তৈরি করে, তা সার্ভারের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিকে দেওয়া হয়। ওয়েবসাইটে তিনি আপলোড করেন। সে ক্ষেত্রে কী ভাবে ভুল করে সানি লিওনির নাম এল, তা খতিয়ে দেখার প্রয়োজন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন