Turga Pumped Storage Project

Turga Hydro Power Project: অরণ্য ধ্বংস করে টুরগা জলবিদ্যুৎ প্রকল্প নয়, সমীক্ষায় বাধা অযোধ্যা পাহাড়ের আদিবাসীদের

এ প্রকল্পের বিরুদ্ধে প্রায় চার বছর ধরে প্রতিবাদ চলছে। এর বিরুদ্ধে বাড়ে লহর ও সংলগ্ন এলাকা-সহ মোট ন’টি গ্রামের বাসিন্দারা একত্রিত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১৮:৪৪
Share:

—নিজস্ব চিত্র।

অরণ্য ধ্বংস করে অযোধ্যা পাহাড় এলাকায় টুরগা জলবিদ্যুৎ প্রকল্প গড়া চলবে না। এমনই জানালেন এলাকার আদিবাসী সম্প্রদায়ের মানুষজন। এ নিয়ে বিক্ষোভ দেখানোর পাশাপাশি রবিবার ওই প্রকল্পের সমীক্ষকদের কাজে বাধা দিলেন তাঁরা।

Advertisement

ওই প্রস্তাবিত প্রকল্পের সমীক্ষার জন্য রবিবার পুলিশবাহিনী নিয়ে অযোধ্যা পাহাড় এলাকায় গেলে সেখানকার বনাধিকার কমিটির সদস্য-সহ গণ ও প্রকৃতি বাঁচাও আদিবাসী বাঁচাও কমিটির তরফে মহিলা- পুরুষ নির্বিশেষে বিক্ষোভ দেখাতে থাকেন। তাঁদের অনেকের হাতে তীর-ধনুকও ছিল। আন্দোলনকারীরা সাফ জানান, অরণ্য ধ্বংস করে এই প্রকল্প করতে দেবেন না তাঁরা।

প্রসঙ্গত, এ প্রকল্পের বিরুদ্ধে প্রায় চার বছর ধরে প্রতিবাদ চলছে। এর বিরুদ্ধে স্থানীয় বাড়ে লহর ও সংলগ্ন এলাকা-সহ মোট ন’টি গ্রামের বাসিন্দারা একত্রিত হয়েছেন। আদিবাসী সম্প্রদায়ের বিক্ষোভের জেরে সমীক্ষা না করেই ফিরে যায় সমীক্ষাকদের দল। বিক্ষোভের জেরে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয় অযোধ্যা পাহাড়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন