Voters List

ভোটার তালিকা নিয়ে অভিযোগ শুভেন্দুর

দলীয় সূত্রের খবর, সেখানে শুভেন্দু অভিযোগ করেন, তৃণমূলের পক্ষ থেকে বিধানসভা কেন্দ্রপিছু রোহিঙ্গা-সহ অজস্র অবৈধ ভোটারের নামের তালিকা তৈরি করে নবান্নে পাঠানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২১ ০৪:০৬
Share:

ফাইল চিত্র।

তৃণমূলের বিরুদ্ধে ভোটার তালিকায় রোহিঙ্গা-সহ অবৈধ ভোটারদের নাম ঢোকানোর অভিযোগ তুললেন শুভেন্দু অধিকারী।

Advertisement

কলকাতার আইসিসিআর-এ রবিবার বিজেপির ভোট-প্রস্তুতির সাংগঠনিক বৈঠক হয়। দলীয় সূত্রের খবর, সেখানে শুভেন্দু অভিযোগ করেন, তৃণমূলের পক্ষ থেকে বিধানসভা কেন্দ্রপিছু রোহিঙ্গা-সহ অজস্র অবৈধ ভোটারের নামের তালিকা তৈরি করে নবান্নে পাঠানো হয়েছে। সেখান থেকে সেগুলি পাঠানো হয়েছে প্রত্যেক জেলাশাসকের কাছে। তার পর নামগুলি সংশ্লিষ্ট বিধানসভার ভোটার তালিকায় ঢুকেছে। এই অভিযোগ করে শুভেন্দু বৈঠকে বলেন, ওই সব অবৈধ ভোটারের নাম ভোটার তালিকা থেকে বাদ দিতে নির্বাচন কমিশনের কাছে দরবার করা উচিত বিজেপি নেতৃত্বের। বৈঠকে ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়, রাজ্য দলের কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, সহ পর্যবেক্ষক অরবিন্দ মেনন, অমিত মালবীয়, শিবপ্রকাশ। শুভেন্দুর তোলা ওই অভিযোগ উড়িয়ে লোকসভায় তৃণমূলের সচেতক কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘এ সব অবাস্তব, আজগুবি অভিযোগ। ভোটার তালিকা সংক্রান্ত সব কাজ নির্বাচন কমশন করে। সুতরাং, সে বিষয়ে দায়িত্বও কমিশনেরই। বিজেপি রাজনৈতিক লড়াইয়ে পারবে না বুঝে এই সব মিথ্যা প্রচার করছে।’’

বিজেপি সূত্রের খবর, বাকি থাকা বুথ কমিটিগুলি এ মাসের মধ্যেই গড়ার নির্দেশও এ দিনের বৈঠকে দেওয়া হয়েছে। তখন শুভেন্দু-সহ অনেক নেতাই বলেছেন, ১০০ শতাংশ বুথে কমিটি গড়া এবং ভোটে পোলিং এজেন্ট দেওয়া কার্যত অসম্ভব। কোনও দলই তা পারে না। সিংহভাগ বুথে তা করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন