Calcutta High Court

আদালতে শিশু কমিশনের দেওয়া নোটিস খারিজের আবেদন শুভেন্দুর, টুইট বিতর্কে নয়া মোড়

শিশু সুরক্ষা কমিশনের তরফে যে কারণ দর্শানোর নোটিস পাঠানো হয়েছে তা খারিজ অথবা তার উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ চেয়ে আদালতে আবেদন করেছেন শুভেন্দু অধিকারী। আবেদন গ্রহণ করেছে আদালত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১৬:২৫
Share:

রাজ্য শিশু সুরক্ষা কমিশনের নোটিস খারিজের আবেদন নিয়ে হাইকোর্টে শুভেন্দু অধিকারী। — ফাইল চিত্র।

রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশনের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। গত বছরের শেষ লগ্নে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পুত্রের জন্মদিন নিয়ে ‘ভুয়ো’ তথ্য দিয়ে টুইট করার অভিযোগ উঠেছিল শুভেন্দুর বিরুদ্ধে। এ নিয়ে শিশু সুরক্ষা কমিশনে দায়ের হয়েছিল অভিযোগ। তা ছাড়া, পকসো আইনে হয় এফআইআর। শুভেন্দুর বিরুদ্ধে আনা হয়েছিল শিশুর অধিকার লঙ্ঘনের অভিযোগ। পরবর্তী কালে শুভেন্দুকে কারণ দর্শানোর নোটিস পাঠায় শিশু সুরক্ষা কমিশন। এর পর উচ্চ আদালতে এই আবেদন শুভেন্দুর।

Advertisement

শুভেন্দুর আবেদন, শিশু সুরক্ষা কমিশনের তরফে তাঁকে যে নোটিস পাঠানো হয়েছে তা খারিজ করা হোক অথবা, তার উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দেওয়া হোক। রাজ্যের বিরোধী দলনেতার সেই আবেদন গ্রহণ করেছে আদালত। আগামী বুধবার হাই কোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের একক বেঞ্চে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন