Kanthi

তৃণমূলের পাল্টা সভা কাঁথিতে, ঘরের মাঠে আজ শুভেন্দুর অগ্নিপরীক্ষা

বিজেপির নেতাদের দাবি, সভা নয়, মিছিলেই তৃণমূলকে টেক্কা দেবেন তাঁরা। মিছিলে ৩০-৩৫ হাজার মানুষ শামিল হবেন বলে দাবি জেলা নেতৃত্বের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাঁথি শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২০ ১৩:১৮
Share:

এই মঞ্চে ওঠার আগে কাঁথির রাস্তায় মিছিল করবে বিজেপি। —নিজস্ব চিত্র

নিজের খাসতালুকে কার্যত প্রেস্টিজ ফাইটে নামছেন শুভেন্দু অধিকারী। বুধবার তৃণমূলের জনসভায় যে বিপুল জনসমাগম দেখা গিয়েছিল, আজ বৃহস্পতিবার তাকে কি টেক্কা দিতে পারবেন শুভেন্দু? এই প্রশ্নই এখন ঘুরেফিরে বেড়াচ্ছে কাঁথির অলিতে গলিতে। কাঁথি সেন্ট্রাল বাস স্ট্যান্ড লাগোয়া জায়গায় চলছে সভার শেষ মুহূর্তের প্রস্তুতি। বেলা ২টো নাগাদ কাঁথি মেছেদা বাইপাস থেকে মিছিল শুরু হয়ে এখানেই জমায়েত হবেন শুভেন্দু-সহ বিজেপি নেতৃত্ব।

Advertisement

বুধবার কাঁথির ডরমেটরি মাঠে যে সভা হয়েছিল বিজেপির সভাস্থল তার চেয়ে তুলনায় ছোট। মঞ্চ বাঁধা হয়েছে ৩০ ফুট বাই ২০ ফুট। সামনে বাস রাস্তা-সহ খোলা জায়গা মিলিয়ে ৯০০ স্কোয়ার ফুটের মতো। যদিও বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার নেতারা দাবি করছেন, বৃহস্পতিবার সভা নয়, মিছিলেই তৃণমূলকে টেক্কা দেবেন তাঁরা। মিছিলে ৩০-৩৫ হাজার মানুষ শামিল হবেন বলে দাবি জেলা নেতৃত্বের।

বিজেপির এই দাবিকে অবশ্য কটাক্ষ করতে ছাড়েননি তৃনমূল নেতা মামুদ হোসেন। তাঁর মন্তব্য, ‘‘বুধবারের জনসভার পাল্টা পথসভা। কাঁথি সেন্ট্রাল বাসস্ট্যান্ড কখনও জনসভা হতে পারে না।’’ মামুদের অভিযোগ, ‘‘গত পঞ্চায়েত নির্বাচনে কাউকেই মনোনয়ন জমা দিতে দেননি শুভেন্দু। উনিই প্রকাশ্যে ঘোষণা করেছিলেন, বিরোধীশূন্য হলে সেই পঞ্চায়েতকে ৫ কেটি টাকা করে কাজ পাইয়ে দেবেন। এখন উনি বিজেপিতে যাওয়ায় মানুষ নিশ্চিন্তে ভোট দিতে পারবেন।’’ বুধবারের সভার সঙ্গে শুভেন্দুর এই সভা তুলনাতেই আসবে না বলেও দাবি মামুদের।

Advertisement

আরও পড়ুন: নন্দীগ্রামে মমতার সভা: দোলাচলে রয়েছেন কাঁথির তিন অধিকারী

আর পড়ুন: বিশ্বভারতীর শতবর্ষে ‘বিশ্বসাথে’ যোগের কথা স্মরণ করে টুইট মমতার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন