Taxi

১ অগস্ট থেকে ট্যাক্সিতে উঠলেই ৫০ টাকা! হুঁশিয়ারি ট্যাক্সিচালকদের

বাস ভাড়া বাড়ানো নিয়ে জটিলতা আগেই শুরু হয়েছিল। তার পর সরকারি হস্তক্ষেপে তা স্থগিত হয়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২০ ১৯:২৫
Share:

ভাড়া বাড়ানোর হুঁশিয়ারি ট্যাক্সিচালকদের। —ফাইল চিত্র।

এ বার ভাড়া বাড়ানোর হুঁশিয়ারি ট্যাক্সিচালকদের। রাজ্য সরকার কোনও সিদ্ধান্ত না নিলে, আগামী ১ অগস্ট থেকেই নতুন ভাড়ায় কলকাতায় ট্যাক্সি চলবে বলে জানিয়েছেন তাঁরা। উঠলেই দিতে হবে ৫০ টাকা। তার পর প্রতি কিলোমিটারে ২৫ টাকা করে ধার্য করা হবে। যদিও পরিবহণ কর্তারা বিষয়টিকে গুরুত্ব দিতে চাইছেন না।

Advertisement

বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের তরফে বিমল গুহ বুধবার জানিয়েছেন, “১ অগস্ট থেকে আমার ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। ভাড়া না বাড়ালে না খেতে পেয়ে মরব।” তিনি আরও বলেন, ‘‘আমাদের সংগঠন ছাড়াও ক্যালকাটা ট্যাক্সি অ্যাসোসিয়েশন এবং ওয়েস্ট বেঙ্গল ড্রাইভার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ভাড়া বাড়ানোর বিষয়ে একমত। সরকার ভাড়া না বাড়ালেও, আমরা নতুন ভাড়াতে ট্যাক্সি চালাব।’’

বাস ভাড়া বাড়ানো নিয়ে জটিলতা আগেই শুরু হয়েছিল। তার পর সরকারি হস্তক্ষেপে তা স্থগিত হয়ে যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাস-মিনিবাস মালিকদের আগামী তিন মাস ৬ হাজার টাকা করে অনুদানের কথা বলেন। এ বার ট্যাক্সি সংগঠনগুলি ভাড়া বাড়ানোর পক্ষে অনড় মনোভাব নিয়েছে। আদৌ তাঁরা বেশি ভাড়ায় গাড়ি চালাতে পারবেন কি না, তা নিয়ে সংশয়েও রয়েছেন অনেকে। এখন ট্যাক্সিতে উঠলেই দিতে হয় ৩০ টাকা। এর পর প্রতি কিলোনমিটারে ১৫ টাকা করে দিতে হয়। সেটাই বাড়ানোর কথা বলছেন ট্যাক্সিমালিকেরা।

Advertisement

আরও পড়ুন: বিধায়ক খুন হননি, অপপ্রচার চলছে: রাষ্ট্রপতিকে চিঠি মমতার​

আরও পড়ুন: আমলা হয়ে দেশসেবার ইচ্ছা মাধ্যমিকে অষ্টম স্থানাধিকারী অয়নের​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন