Recruitment Scam

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ফের তল্লাশি, এ বার সল্টলেকের আবাসনে পর্ষদ কর্মীর ফ্ল্যাটে অভিযান ইডির

ইডি সূত্রে জানা গিয়েছে, অর্ণব বসুর বাড়িতে অভিযান চালাচ্ছে ইডি। অর্ণব প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাকাউন্টস বিভাগে চাকরি করেন। নথি, না কি নগদ, কিসের সন্ধান পেতে চাইছে ইডি?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১৪:৩০
Share:

ইডি সূত্রে জানা গিয়েছে, অর্ণব বসু (ডান দিকে)-র বাড়িতে অভিযান চালাচ্ছে ইডি। — নিজস্ব চিত্র।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ফের তল্লাশি অভিযান এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর। বুধবার সল্টলেকের একটি আবাসনের ফ্ল্যাটে তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডি সূত্রে জানা গিয়েছে, অর্ণব বসুর বাড়িতে অভিযান চালাচ্ছে ইডি। অর্ণব প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাকাউন্টস বিভাগে চাকরি করেন।

Advertisement

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ইতিমধ্যে জেলে রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়, মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়, স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা, তৃণমূলের প্রাক্তন বিধায়ক মানিক ভট্টাচার্য, যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ প্রমুখ। গত বছর জুলাই মাসে পার্থের নাকতলার বাড়িতে অভিযান চালায় ইডি। তাঁকে জিজ্ঞাসাবাদ করার সময় তাঁর ঘনিষ্ঠ অর্পিতার টালিগঞ্জের আবাসনেও তল্লাশি চালায় ইডি। ইডি সূত্রে খবর, সেখানে থেকে প্রায় ২১ কোটি টাকা এবং কয়েকটি মোবাইল উদ্ধার হয়।

এর পর পার্থ এবং অর্পিতাকে গ্রেফতার করে ইডি। সেই থেকে তাঁরা জেলে। নিয়োগ দুর্নীতির তদন্ত শুরু করে সিবিআইও। একের পর এক গ্রেফতার হন পর্ষদের প্রাক্তন কর্তা থেকে রাজ্যের শাসকদলের নেতা-মন্ত্রী। নিয়োগ দুর্নীতি প্রকাশ্যে আসতেই হাই কোর্টের নির্দেশে চাকরি হারিয়েছেন বহু মানুষ। এ বার সেই সূত্র ধরেই সল্টলেকের বাড়িতে তল্লাশি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন