Mamata Banerjee

আজ পূর্বে তৃণমূলের বৈঠকে টিম পিকে 

দলীয় ও স্থানীয় সূত্রের খবর, গত লোকসভা নির্বাচনে প্রাপ্ত ভোটের নিরিখে কাঁথি পুরসভায় তৃণমূল এগিয়ে থাকলেও তমলুক ও এগরা পুরসভায় বিজেপি টক্কর দিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তমলুক শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২০ ০০:৩৩
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। 

সামনেই পুরসভা ভোট। আর এক বছর পরেই বিধানসভা ভোট। সেদিকে লক্ষ্য রেখে এবং দলীয় নির্দেশিকা দিতে আগামী ২ মার্চ কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বৈঠক করছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

ওই বৈঠকের আগে পূর্ব মেদিনীপুরে দলের পুরপ্রধান, ব্লক সভাপতি, পঞ্চায়েত সমিতির সভাপতি, পঞ্চায়েত প্রধান, ‘দিদিকে বলো’ কর্মসূচির দ্বায়িত্বপ্রাপ্ত নেতৃত্বদের নিয়ে আজ, বুধবার বাজকুলে বৈঠক ডাকা হয়েছে। দলীয় সূত্রের খবর, বৈঠকে দলের জেলা সভাপতি শিশির অধিকারী, বিধায়ক তথা ‘দিদিকে বলো’র ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর অর্ধেন্দু মাইতি থাকবেন। থাকবেন ভোটকুশলী প্রশান্ত কিশোরের (পিকে) টিমের প্রতিনিধিরা। সেখানে কলকাতায় মুখ্যমন্ত্রীর ডাকা বৈঠকে যোগ দেওয়ার জন্য নির্দিষ্ট পরিচয়পত্র দেওয়া হবে। এ বিষয়ে অর্ধেন্দু বলেন, ‘‘কলকাতায় মুখ্যমন্ত্রীর কর্মসূচির পরিচয়পত্র দিতে নেতৃত্বদের ডাকা হয়েছে। প্রশান্ত কিশোরের টিমের প্রতিনিধিদের বৈঠকে থাকার কথা রয়েছে।’’

দলীয় ও স্থানীয় সূত্রের খবর, গত লোকসভা নির্বাচনে প্রাপ্ত ভোটের নিরিখে কাঁথি পুরসভায় তৃণমূল এগিয়ে থাকলেও তমলুক ও এগরা পুরসভায় বিজেপি টক্কর দিয়েছে। এই পরিস্থতিতে ওই তিন পুরসভায় প্রার্থী বাছাই থেকে ভোটে লড়াই নিয়ে প্রস্তুতি শুরু হয়েছে। এক্ষেত্রে সাহায্যের জন্যই পিকে’র টিমের প্রতিনিধিরা এলাকায় আসছেন।

Advertisement

এতদিন পিকে’র টিমের সদস্যরা এলাকায় গিয়েছেন। দিদিকে বলো নিয়ে নিয়মিত রিপোর্ট সংগ্রহ করেছেন। এই প্রথম জেলার সমস্ত এলাকার নেতৃত্বদের সাথে তাঁরা একসঙ্গে বৈঠক করবেন। ফলে বুধবার বাজকুলে আয়োজিত এই বৈঠক নিয়ে শাসকদলের অন্দরে কৌতূহল তৈরি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন