Indian Railways

বর্ধমান স্টেশনে সিগন্যালে যান্ত্রিক গোলযোগ, দাঁড়িয়ে একাধিক ট্রেন, দুর্ভোগে নিত্যযাত্রীরা

এই সিগন্যাল বিভ্রাটের ঘটনায় হয়রানিতে পড়েছেন নিত্যযাত্রী থেকে শুরু করে দূরপাল্লার ট্রেনের যাত্রীরা। সিগন্যাল না পেয়ে বিভিন্ন স্টেশনে মেল এবং এক্সপ্রেস ট্রেনের পাশাপাশি লোকাল ট্রেনও আটকে পড়ে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ০১:১১
Share:

বর্ধমান স্টেশনে দুর্ভোগে যাত্রীরা। —নিজস্ব চিত্র।

আবার ট্রেন বিভ্রাট বর্ধমান স্টেশনে। সিগন্যাল পয়েন্টের যান্ত্রিক গোলযোগের জেরে বর্ধমান স্টেশনে থমকে যায় রেল পরিষেবা। লোকাল সহ মেল এবং দুরপাল্লার একাধিক এক্সপ্রেস ট্রেন বিভিন্ন জায়গায় আটকে পড়ে। এ প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, “রাত সাড়ে আটটা থেকে পয়েন্টে সমস্যা হওয়ায় ট্রেন চলাচলের ক্ষেত্রে বিপত্তি ঘটে। পাশাপাশি, মেরামতির কাজ শুরু হওয়ায় রাত দশটার পর আপ লাইন ঠিক হয়ে যায়। তবে ডাউন লাইনের সিগন্যালের পয়েন্টে মেরামতের কাজ চলছে। ওপিটি - ১৮ (রেলের ভাষা) দিয়ে ট্রেন চালানো হচ্ছে।”

Advertisement

এই সিগন্যাল বিভ্রাটের ঘটনায় হয়রানিতে পড়েছেন নিত্যযাত্রী থেকে শুরু করে দূরপাল্লার ট্রেনের যাত্রীরা। সিগন্যাল না পেয়ে বিভিন্ন স্টেশনে মেল এবং এক্সপ্রেস ট্রেনের পাশাপাশি লোকাল ট্রেনও আটকে পড়ে। বর্ধমান, হাওড়া মেইন ও কর্ড শাখার পাশাপাশি রামপুরহাট ও আসানসোল শাখায় ট্রেন চলাচলে প্রভাব পড়ে। বর্ধমান স্টেশনে স্টপেজ না থাকলেও দাঁড়িয়ে পড়ে আপ হাওড়-গাজিপুর এক্সপ্রেস। এছাড়া আপ কাঞ্চনকন্যা, হাওড়া-জামালপুর এক্সপ্রেস সহ বেশ কিছু ট্রেন দেরিতে চলাচল করছে বলে রেল সূত্রে খবর।

বর্ধমান স্টেশনের স্টেশন ম্যানেজার স্বপন ভট্টাচার্য জানান, পশ্চিম বিভাগের অর্থাৎ আসানসোলের দিকে সিগন্যালে গন্ডগোল হয়। ট্রেনগুলি চলছে ধীর গতিতে।

Advertisement

ট্রেনযাত্রী তন্ময় ঘোষ বলেন, “সব ট্রেনই অনেক দেরিতে চলছে। সমস্যায় পড়তে হচ্ছে নিত্যযাত্রীদের। অপর যাত্রী মহম্মদ রিজুয়ান বলেন, “গাজিপুর এক্সপ্রেসের বর্ধমানে স্টপেজ নেই। তবুও বহুক্ষণ ধরে ট্রেন দাঁড়িয়ে আছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন