West Bengal Weather Update

আবার কমবে তাপমাত্রা! এখনই কি শীতবিদায় নয়? বৃষ্টির মেঘ সরতেই নতুন পূর্বাভাস হাওয়া অফিসের

শনিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে চার ডিগ্রি বেশি। আগামী কয়েক দিনে তাপমাত্রা আবার কয়েক ডিগ্রি কমতে পারে রাজ্যে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:২৩
Share:

কলকাতায় আগামী কয়েক দিনে তাপমাত্রা কমতে পারে। —ফাইল চিত্র।

রাজ্যে আবার কমতে পারে তাপমাত্রা। ক্যালেন্ডার অনুযায়ী মাঘ মাস এখনও শেষ না হলেও গত কয়েক দিনের বৃষ্টিভেজা আবহাওয়া দেখে অনেকেই মনে করেছিলেন, এ বারের মতো শীত হয়তো বিদায় নিচ্ছে। কিন্তু হাওয়া অফিস থেকে অন্য পূর্বাভাস এসেছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েক দিনে তাপমাত্রা আবার কয়েক ডিগ্রি কমতে পারে রাজ্যে।

Advertisement

শনিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে চার ডিগ্রি বেশি। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৮ ডিগ্রি সেলসিয়াসের বেশি হয়নি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আগামী দু’দিনে তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি কমতে পারে।

তবে তার পর আবার তাপমাত্রা বৃদ্ধি পাবে বলে জানিয়েছে হাওয়া অফিস। হতে পারে বৃষ্টিও। আলিপুরের পূর্বাভাস অনুযায়ী, আগামী মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আবার বৃষ্টি হতে পারে। হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর। কলকাতা-সহ দক্ষিণের বাকি জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

দক্ষিণবঙ্গে আপাতত শুকনো আবহাওয়ার কথা জানালেও উত্তরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত ভিজতে পারে দার্জিলিঙের পার্বত্য এলাকা। কালিম্পঙে সামান্য বৃষ্টি হতে পারে সোমবার। উত্তরবঙ্গের বাকি জেলায় শুকনো আবহাওয়া থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

শনিবার সকালে কলকাতার বিস্তীর্ণ এলাকায় ঘন কুয়াশা দেখা গিয়েছে। বেলা বাড়তে অবশ্য কুয়াশা অদৃশ্য হয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, শনিবার সারা দিন আকাশ মূলত পরিষ্কার থাকবে কলকাতায়। বৃষ্টির সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন