West Bengal Weather Update

সোমবার থেকে ধীরে ধীরে তাপমাত্রা বৃদ্ধি পাবে রাজ্যে! বৃষ্টিতে ভিজবে তিন জেলা

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, রাজ্যে আগামী কয়েক দিন ধরে তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। সেই সঙ্গে বৃষ্টির সম্ভাবনাও কমে আসবে আগামী কয়েক দিনে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ০৯:৪৪
Share:

সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা বেড়ে ৩৬ ডিগ্রির আশপাশে থাকবে বলে জানিয়েছেন আবহবিদেরা। ফাইল চিত্র ।

গত কয়েক দিন ধরে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলা বৃষ্টিতে ভিজলেও আপাতত আর ঝড়বৃষ্টির অনুকূল পরিবেশ নেই বঙ্গে। উল্টে সোমবার থেকে আগামী পাঁচ দিন দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের তাপমাত্রা ধীরে ধীরে বৃদ্ধি পাবে বলেই জানাল হাওয়া অফিস। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, রাজ্যে আগামী কয়েক দিন ধরে তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। সেই সঙ্গে বৃষ্টির সম্ভাবনাও কমে আসবে আগামী কয়েক দিনে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষি‌ণবঙ্গে বৃষ্টির অনুকূল পরিবেশ না থাকার কারণে এবং বঙ্গোপসাগর থেকে আসা জলীয় বাষ্পপূর্ণ বাতাসের পরিমাণ কমার জন্য আগামী কয়েক দিন ধরে রাজ্যে তাপমাত্রা ধীরে ধীরে বৃদ্ধি পাবে। সে ভাবে বৃষ্টিপাতের সম্ভাবনাও নেই। ফলে জ্যৈষ্ঠ মাসের গরমে পুড়বে রাজ্যবাসী।

সোমবার রাজ্যের কোথায় কোথায় বৃষ্টিপাত হতে পারে, তা-ও জানিয়েছেন আবহবিদেরা। হাওয়া অফিস জানিয়েছে, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রাম ছাড়া দক্ষিণবঙ্গের কোনও জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস নেই সোমবার। কলকাতায় বিকালের দিকে বিক্ষিপ্ত ভাবে সামান্য বৃষ্টিপাত হলেও হতে পারে। তবে বৃষ্টির পূর্বাভাস নেই উত্তরবঙ্গে।

Advertisement

রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৯ ডিগ্রি সেলসিয়াস। তবে সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা বেড়ে ৩৬ ডিগ্রির আশপাশে থাকবে বলে জানিয়েছেন আবহবিদেরা। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রির কাছাকাছি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন