TET

নথি নিয়ে ইডি দফতরে প্রাথমিক শিক্ষা পর্ষদের দুই প্রতিনিধি, তলব প্রাক্তন সচিব রত্নাকে

 শিক্ষায় নিয়োগ দুর্নীতির তদন্তে তলব করা হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সচিব রত্না বাগচীকে। মঙ্গলবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে নথি নিয়ে গিয়েছেন পর্ষদের দুই প্রতিনিধি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১২:২৯
Share:

মঙ্গলবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে নথি নিয়ে গিয়েছেন পর্ষদের দুই প্রতিনিধি। ফাইল চিত্র।

নথি নিয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) দফতরে গেলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের দুই প্রতিনিধি। ২০১২ এবং ২০১৪ সালে টেটের (প্রাথমিকে নিয়োগের যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা) প্যানেল সংক্রান্ত নথি নিয়ে তাঁরা হাজিরা দিয়েছেন বলে সূত্রের খবর। শিক্ষায় নিয়োগ দুর্নীতির তদন্তে তলব করা হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সচিব রত্না বাগচীকে। প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি পদে মানিক ভট্টাচার্য যখন ছিলেন, সেই সময় সচিব পদে কর্মরত ছিলেন রত্না।

Advertisement

সল্টলেকের সিজিও কমপ্লেক্সে (কলকাতায় যেখানে ইডির দফতর রয়েছে) নথি নিয়ে হাজিরা দিয়েছেন পর্ষদের দুই প্রতিনিধি। ২০১২ এবং ২০১৪ সালে টেটের প্যানেল সংক্রান্ত নথি নিয়ে তাঁরা গিয়েছেন বলে খবর। পর্ষদ সূত্রে খবর, বিভিন্ন সময়েই ইডির তরফ থেকে নথি চেয়ে পাঠানো হয়। সেই মতোই মঙ্গলবার নথি পাঠানো হয়েছে ইডির দফতরে।

Advertisement

শিক্ষায় দুর্নীতিকাণ্ডে সম্প্রতি গ্রেফতার করা হয়েছে হুগলির বহিষ্কৃত তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কে। তার পরই গত রবিবার গ্রেফতার করা হয়েছে শান্তনুর ‘ঘনিষ্ঠ’ প্রোমোটার অয়ন শীলকে। অয়নের বাড়ি থেকে প্রচুর পরিমাণে উত্তরপত্রের (ওএমআর শিট) প্রতিলিপি উদ্ধার করা হয়েছে বলে ইডি সূত্রে খবর। সল্টলেকে অয়নের অফিসে তল্লাশি চালিয়েও বেশ কিছু নথি পাওয়া গিয়েছে। শান্তনুর কাছ ২০১২ সালে টেটের অ্যাডমিট কার্ড পাওয়া গিয়েছে। এর পর পরই এ বার ২০১২ এবং ২০১৪ সালে টেটের প্যানেল সংক্রান্ত নথি নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রতিনিধিরা হাজিরা দিলেন ইডির দফতরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন