Mamata Bandyopadhyay

Narada case: শীর্ষ আদালতের নির্দেশ পেয়ে মমতা ও মলয়ের হলফনামা জমা নিল কলকাতা হাই কোর্ট

গত ৯ জুন নারদ মামলার শুনানি চলাকালীন হলফনামা জমা দেওয়ার জন্য আদালতের কাছে আবেদন জানিয়েছিলেন মমতার আইনজীবী রাকেশ দ্বিবেদী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২১ ১৪:০২
Share:

কলকাতা হাই কোর্ট।

সুপ্রিম কোর্টের নির্দেশের পরেই সোমবার নারদ মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের হলফনামা জমা নিল কলকাতা হাই কোর্ট।

Advertisement

গত ৯ জুন নারদ মামলার শুনানি চলাকালীন হলফনামা জমা দেওয়ার জন্য আদালতের কাছে আবেদন জানিয়েছিলেন মমতার আইনজীবী রাকেশ দ্বিবেদী। শুধু মমতা ও মলয় নন, রাজ্যের তরফে হলফনামা জমা দিতে চেয়েছিলেন অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্তও। কিন্তু আদালত তা খারিজ করে দেয়। শুনানির মাঝে মমতা হলফনামা জমা দিলে তা নিয়েই আলোচনার অভিমুখ ঘুরে যাবে, এই যুক্তিতে হলফনামা জমা না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল এবং বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়।

এর পরই হাই কোর্টের সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেন মমতা। শুক্রবার শীর্ষ আদালত সেই হলফনামা জমা নিতে নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্টকে। মঙ্গলবার নারদ মামলার শুনানিতে মমতার হলফনামার প্রসঙ্গ উঠে আসতে পারে বলেই মনে করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন