Sagardighi by-election

প্রতি বুথে কেন্দ্রীয় বাহিনী, কড়া নিরাপত্তায় হবে সাগরদিঘির উপনির্বাচন, জানাল কমিশন

সাগরদিঘিতে মোট ২৪৬টি বুথ রয়েছে। কমিশন জানাচ্ছে, অবাধ ও শান্তিপূর্ণ ভোটের লক্ষ্যে সব বুথে থাকবে কেন্দ্রীয় বাহিনী। এর জন্য আসবে ১৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ২০:০৫
Share:

ভোটারদের মনোবল বাড়াতে এক সপ্তাহ ধরে এলাকায় টহলদারি চালাবেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।  ফাইল চিত্র।

সব বুথে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা থাকবে সাগরদিঘি উপনির্বাচনে। এর জন্য মোট ১৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করবে নির্বাচন কমিশন। আগামী ১২ ফেব্রুয়ারি থেকে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা রাজ্যে আসতে শুরু করবেন। ওই দিন থেকেই শুরু হবে রুট মার্চ। কমিশন সূত্রে খবর, ভোটারদের মনোবল বাড়াতে এক সপ্তাহ ধরে এলাকায় টহলদারি চালাবেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।

Advertisement

চলতি মাসে সাগরদিঘি উপনির্বাচনের ভোটগ্রহণ রয়েছে। সেখানে মোট ২৪৬টি বুথ রয়েছে। কমিশন জানাচ্ছে, অবাধ ও শান্তিপূর্ণ ভোটের লক্ষ্যে সব বুথে থাকবে কেন্দ্রীয় বাহিনী থাকবে। এই ভোটের জন্য সাধারণ পর্যবেক্ষক হিসাবে আইএএস অফিসার ই রবীন্দ্রনকে দায়িত্ব দিয়েছে কমিশন। শীঘ্রই তাঁর রাজ্যে আসার কথা। পুলিশ পর্যবেক্ষক হিসাবে ওমপ্রকাশ ত্রিপাঠিকে নিয়োগ করেছে কমিশন। এ ছাড়া অতিরিক্ত আরও পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে।

তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী সুব্রত সাহার মৃত্যুতে সাগরদিঘি আসনটি খালি হয়েছে। ওই আসনে তৃণমূল প্রার্থী করেছে দেবাশিস বন্দ্যোপাধ্যায়কে। বিজেপির প্রার্থীর হয়েছেন দিলীপ সাহা। আগামী ২৭ ফেব্রুয়ারি সেখানে ভোট নেওয়া হয়েছে। ভোট গণনা আগামী ২ মার্চ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন