KMC Election 2021

KMC Election 2021: কেন্দ্রীয় বাহিনী নিয়ে বিজেপি-র আর্জি খারিজ, রাজ্য পুলিশেই আস্থা হাই কোর্টের

পুরভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে সুপ্রিম কোর্টে মামলা করে বিজেপি। কিন্তু, উচ্চ আদালতে সেই মামলা ফেরত পাঠায় শীর্ষ আদালত ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২১ ১১:১৩
Share:

ফাইল ছবি

কেন্দ্রীয় বাহিনী দিয়ে পুরভোট করাতে হবে—বিজেপি-র এই দাবি খারিজ করে দিল হাই কোর্ট। রাজ্য পুলিশের উপর আস্থা রেখে বিচারপতি রাজশেখর মান্থা নির্দেশ দেন, কেউ নিরাপত্তার অভাব বোধ করলে সংশ্লিষ্ট থানায় অভিযোগ করবে। অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নিতে হবে পুলিশকে। রাজ্য ও রাজ্য নির্বাচন কমিশন নিরাপত্তা নিয়ে যে ব্যাখ্যা দিয়েছে আদালত তাতে সন্তুষ্ট।

Advertisement

শুনানিতে কেন্দ্রের অতিরিক্ত সলিসিটার জেনারেল ওয়াইজে দস্তুর বলেন, ‘‘সুষ্ঠ ও অবাধে কলকাতা পুরসভার ভোট করাতে পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী দিতে প্রস্তুত।’’ রাজ্যের আইনজীবী বলেন, ‘‘এটা কোনও জনস্বার্থ মামলা নয়। মাত্র চার জনের অভিযোগের ভিত্তিতে বলা যায় না, রাজ্য পুলিশ ঠিক মতো কাজ করছে না।’’

সব বুথে ওয়ার্ড ভিত্তিক পোলিং এজেন্টর দাবিও খারিজ করল আদালত। বিচারপতি রাজাশেখর মান্থা বলেন, ১১৬ নম্বর ওয়ার্ডে বুথভিত্তিক পোলিং এজেন্টর যে দাবি করা হয়েছে। শুধু ওই ওয়ার্ডের ক্ষেত্রেই এটা বিবেচনা করে দেখবে কমিশন।

Advertisement

পুরভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে সুপ্রিম কোর্টে মামলা করে বিজেপি। কিন্তু, উচ্চ আদালতে সেই মামলা ফেরত পাঠায় শীর্ষ আদালত । এর পর হাই কোর্টে নতুন করে মামলা করে বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন