NHRC

NHRC: ‘ভোট পরবর্তী হিংসা’-র অভিযোগ সোমবার শুনবে জাতীয় মানবাধিকার কমিশন

পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসার কথা শুনতে সোমবার বিশেষ শুনানির আয়োজন করল জাতীয় মানবাধিকার কমিশন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ২২:২৮
Share:

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসার কথা শুনতে সোমবার বিশেষ শুনানির আয়োজন করল জাতীয় মানবাধিকার কমিশন। রবিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তাঁরা জানিয়েছে, সল্টলেক সেক্টর-৫-এর সিআরপিএফএর স্টাফ মেসে এই শুনানি হবে। যেখানে ভোট পরবর্তী হিংসায় আক্রান্ত ব্যক্তিদের মুখোমুখি হবেন জাতীয় মানবাধিকার কমিশনের সদস্যরা। ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান রাজীব জৈন এই শুনানিতে অংশ নেবেন। সরাসরি আক্রান্তরা তাঁকেই নিজেদের অভিযোগের কথা জানাতে পারবেন।

Advertisement

বিজ্ঞপ্তি মারফত জানানো হয়েছে, এই শুনানিতে জাতি, ধর্ম, বর্ণ, লিঙ্গের ঊর্ধ্বে উঠে নিরপেক্ষ ভাবে এই শুনানি হবে। যে সমস্ত এলাকার মানুষজন সরাসরি অভিযোগ জানাতে আসতে পারবেন না তাঁদের জন্য একটি ইমেল ও দু’টি মোবাইল নম্বর দেওয়া হয়েছে। নিজেদের যাবতীয় তথ্য নথি দিয়ে তাঁরা অভিযোগ দায়ের করতে পারবেন।

অনলাইনে এই অভিযোগ জানানো হলেও, অভিযোগকারীরা বিচার পাবেন বলেও আশ্বাস দেওয়া হয়েছে। প্রসঙ্গত, ভোটের পর যে সমস্ত এলাকায় হিংসার অভিযোগ উঠেছে, সেইসব এলাকাতেও পরিদর্শন করে এসেছে জাতীয় মানবাধিকার কমিশনের প্রতিনিধিদল। পূর্ব মেদিনীপুর, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকায় গিয়েছেন তাঁরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন