West Bengal Legislative Assembly

W.B Assembly: বিধানসভার শীতকালীন অধিবেশন বসতে পারে ১-১৮ নভেম্বর

পুজোর পর বিধানসভার দফতর খুলতেই অধিবেশন সংক্রান্ত বিষয় নিয়ে বৈঠকে বসেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় ও পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২১ ১৯:১১
Share:

পশ্চিমবঙ্গ বিধানসভার শীতকালীন অধিবেশন বসবে ১-১৮ অক্টোবর। ফাইল চিত্র।

পশ্চিমবঙ্গ বিধানসভার শীতকালীন অধিবেশন বসতে পারে ১-১৮ নভেম্বর। সোমবার এ কথা জানিয়েছেন পরিষদীমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পুজোর পর বিধানসভার দফতর খুলতেই অধিবেশন সংক্রান্ত বিষয় নিয়ে বৈঠকে বসেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় ও পরিষদীয়মন্ত্রী। প্রায় দু’ঘণ্টা বৈঠক চলে দু’জনের মধ্যে। তারপরেই পার্থ বলেন, ‘‘আইন দফতরের সঙ্গে কথা বলে দেখতে হবে ক’টি বিল বকেয়া পড়ে রয়েছে। আমি জানি কয়েকটি বিল বকেয়া রয়ে গিয়েছে। ১ নভেম্বর থেকে হতে পারে বিধানসভার অধিবেশন।’’ তবে যাবতীয় সিদ্ধান্ত নেওয়ার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করতে চান তিনি।

Advertisement

প্রসঙ্গত, ১ নভেম্বর শোকপ্রস্তাব পাঠের পর শেষ হয়ে যাবে অধিবেশনের কাজকর্ম। পরদিন রাখা হয়েছে কর্মদিবস হিসেবে। তবে ৩-৭ নভেম্বর কালীপুজো ও দীপাবলি উৎসবের জন্য বন্ধ থাকবে অধিবেশনের কাজকর্ম। আবার ৮ নভেম্বর বসবে অধিবেশন। আবার ৯ এবং ১০ নভেম্বর ছুটি ছটপুজোর জন্য। তবে ১১ ও ১২ নভেম্বর ফের হবে অধিবেশন। ১৩-১৪ নভেম্বর শনি ও রবিবারের ছুটি। ১৫ নভেম্বর বিরসা মুন্ডার জন্মদিন উপলক্ষেও বন্ধ থাকবে অধিবেশন। ১৬-১৮ নভেম্বর তিনদিনহয়ে শেষ হবে শীতকালীন অধিবেশন। সব মিলিয়ে আটদিন বসতে পারে পশ্চিমবঙ্গ বিধানসভার এ বারের অধিবেশন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন