পিএসি-র পদ ঘিরে আবার অশান্তির মেঘ

বিধায়ক পদ না ছাড়লেও শঙ্করবাবু ইতিমধ্যেই তৃণমূলের খাতায় নাম লিখিয়েছেন। তিনি যাতে তৃণমূলে না যান সে জন্য চেয়ারম্যান পদে তাঁর নাম প্রস্তাব করেছিল কংগ্রেস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৭ ০৫:২৯
Share:

প্রতীকী ছবি।

রাজ্য বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যানের পদ ঘিরে ফের অশান্তির মেঘ। বিধানসভা সচিবালয় সূত্রের খবর, কংগ্রেস বিধায়ক শঙ্কর সিংহকে ওই পদে নিয়োগ করে বিজ্ঞপ্তি তৈরি হয়ে গিয়েছে। আজ, বৃহস্পতিবার নাম ঘোষণা করা হতে পারে।

Advertisement

বিধায়ক পদ না ছাড়লেও শঙ্করবাবু ইতিমধ্যেই তৃণমূলের খাতায় নাম লিখিয়েছেন। তিনি যাতে তৃণমূলে না যান সে জন্য চেয়ারম্যান পদে তাঁর নাম প্রস্তাব করেছিল কংগ্রেস। কিন্তু শঙ্করবাবু মনোনয়নপত্রে সই করতেই আসেননি। তখন সুখবিলাস বর্মা, অসিত মিত্রের মতো বর্ষীয়ান কংগ্রেস বিধায়কেরা প্রার্থী হন। কিন্তু নতুন করে নির্বাচন না করে ২০১৬ সালের কমিটির মেয়াদ বাড়িয়ে দিয়েছেন স্পিকার। এত দিন কমিটির চেয়ারম্যান থাকা মানস ভুঁইঞা সম্প্রতি বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন। তাঁর জায়গায় কমিটির সদস্য শঙ্করবাবুকে চেয়ারম্যান নিয়োগ করার এক্তিয়ার স্পিকারেরই বলে সচিবালয় সূত্রের দাবি।

এর আগে মানসবাবুকে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করা নিয়ে বিস্তর জলঘোলা হয়েছিল। তিনি তখন কংগ্রেসের বিধায়ক থাকলেও কংগ্রেসই তাঁর নিয়োগের বিরোধিতা করে। বলা হয় তৃণমূলের সঙ্গে ঘনিষ্ঠতার কারণেই তাঁকে চেয়ারম্যান করা হয়েছে। সম্প্রতি কংগ্রেস ছেড়ে তৃণমূলের রাজ্যসভার সাংসদ হয়েছেন মানসবাবু।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন