Cooch Behar

অভিষেক, দিলীপ, সৌমিত্র: রাজনীতির ব্যক্তি আক্রমণ গড়াচ্ছে আদালতে

সোমবার কোচবিহারে ‘চায়ে পে চর্চা’য় যোগ দিয়ে সরাসরি অভিষেকের নাম করে আক্রমণ শানিয়েছেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২০ ১৪:৫৯
Share:

দিলীপ ঘোষ, অভিষেক বন্দ্যোপাধ্যায় ও সৌমিত্র খাঁ (বাঁ দিক থেকে)। —ফাইল চিত্র

বিজেপি বনাম তৃণমূল ব্যক্তিগত আক্রমণের লড়াই কি আদালতে গড়াচ্ছে? ‘ভাইপো’ বনাম ‘গুন্ডা’ মন্তব্য ঘিরে ইতিমধ্যেই আইনি চিঠি চালাচালি হয়েছে। বিজেপি সভাপতি আইনি নোটিস ধরিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। আবার সোমবার কোচবিহারে সরাসরি অভিষেকের নাম করে তাঁকে ‘চোর-ডাকাত’ বলে আক্রমণ শানিয়েছেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। তা নিয়ে মামলা ঠুকছে জেলা তৃণমূল নেতৃত্ব। সব মিলিয়ে রাজ্যের যুযুধান দুই দলের রাজনীতির কাদা ছোড়াছুড়ি বিচারের কাঠগড়ায় পর্যন্ত গড়াতে চলেছে বলেই মত রাজনৈতিক পর্যবেক্ষকদের।

Advertisement

ডায়মন্ড হারবারে গিয়ে তৃণমূল সাংসদ অভিষেক হুঙ্কার দিয়েছিলেন, তাঁর নাম করে কেউ কথা বলতে পারেন না। তাই ‘ভাইপো’ বলে সম্বোধন করেন। ওই মঞ্চ থেকেই দিলীপকে ‘গুন্ডা’ বলে আক্রমণ করেন তিনি। তার প্রেক্ষিতে রাজ্য বিজেপি সভাপতি অভিষেককে আইনি নোটিস পাঠিয়েছেন। ডায়মন্ড হারবারের সাংসদের কাছ থেকে উপযুক্ত জবাব না পেলে সেই লড়াই আদালত পর্যন্ত গড়াতে পারে।

তার মধ্যেই এ বার ‘ভাইপো’ বিতর্কে ঝাঁপিয়ে পড়লেন বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র। সোমবার কোচবিহারে প্রাতঃভ্রমণে বেরিয়ে ‘চায়ে পে চর্চা’ কর্মসূচিতে যোগ দিয়েছিলেন তিনি। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘‘ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায় চোর, ডাকাত, কয়লা মাফিয়া। যুবকদের চাকরি দেওয়ার নাম করে টাকা তুলেছেন।’’ তিনি আরও বলেন, ‘‘অভিষেককে বলুন, আমার বিরুদ্ধে কেস করতে, আমি রাস্তায় বুঝে নেব।’’

Advertisement

দেখুন ভিডিয়ো:

আরও পড়ুন: ‘বহিরাগত’ নয়, প্রার্থী করা হোক স্থানীয়দের, বালিতে পোস্টার, নিশানায় বৈশালী ডালমিয়া?

আরও পড়ুন: ফের সঙ্ঘাত? জোন পর্যবেক্ষক পদে সৌমিত্রর সব নিয়োগ আটকে দিলেন দিলীপ

সৌমিত্রর এই মন্তব্যের নিন্দা করে পুলিশে অভিযোগ দায়েরের হুঁশিয়ারি দিয়েছে কোচবিহারে জেলা যুব তৃণমূল। সংগঠনের সভাপতি অভিজিৎ দে ভৌমিক বলেন, ‘‘সৌমিত্র যে ধরনের মন্তব্য করেছেন, তা কোচবিহারের সংস্কৃতির সঙ্গে বেমানান। আমরা এর তীব্র নিন্দা করি। দ্রুত সৌমিত্রর বিরুদ্ধে কোচবিহার কোতয়ালি থানায় অভিযোগ দায়ের করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন