পুজো সেরেই মঞ্চ বাঁধা শুরু তৃণমূলের

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৮ ০০:০৭
Share:

 মেদিনীপুরের কলেজ-কলেজিয়েট মাঠে খুঁটিপুজো।

প্রথা মেনে ধুমধাম করে ভূমিপুজো সেরেই শুরু হয়েছিল মঞ্চ বাঁধার কাজ। প্রধানমন্ত্রীর সেই সভায় একটি মঞ্চের শামিয়ানা ভেঙে বড়সড় বিপত্তি হয়ে গিয়েছে। শোরগোল পড়েছে দেশ জুড়ে।

Advertisement

নরেন্দ্র মোদীর সেই সভার পাল্টা হিসেবে আগামী ২৮ জুলাই মেদিনীপুরের ওই মাঠেই সভা করবে তৃণমূল। সেই সভার মঞ্চ তৈরির কাজও শুরু হল পুজোআচ্চা করেই। মঙ্গলবার থেকে মেদিনীপুরের কলেজ-কলেজিয়েট স্কুল মাঠে তৃণমূলের মঞ্চ তৈরির কাজ শুরু হয়েছে। তার আগে খুঁটিপুজো করা হয়। ফাটানো হয় নারকেল।

পুজোর সময়ে হাজির ছিলেন যুব তৃণমূলের জেলা সভাপতি রমাপ্রসাদ গিরি। মেদিনীপুরে তৃণমূলের সভায় কোনও বিপত্তি দেখা দিলে অস্বস্তির শেষ থাকবে না, জানেন তৃণমূলের জেলা নেতৃত্ব। সব দেখেই এ দিন মঞ্চ তৈরির কাজ শুরুর আগে সভার মাঠে পুজো করা হয়েছে বলে মনে করছেন অনেকে। বিজেপির সভার খুঁটিপুজো করেছিলেন সমর চক্রবর্তী নামে এক পুরোহিত। তৃণমূলের সভার খুঁটিপুজোয় অবশ্য কোনও পুরোহিত ছিলেন না। দলের এক সূত্রে খবর, সরু আলি মণ্ডল নামে ডেকরেটর সংস্থার এক কর্মীই এই পুজো করেন। ছিলেন ডেকরেটর সংস্থার মালিক বাবলু রায়।

Advertisement

খুঁটিপুজো নিয়ে তৃণমূলকে বিঁধতে ছাড়ছে না বিজেপি। বিজেপির রাজ্য সম্পাদক তুষার মুখোপাধ্যায়ের কথায়, “এটাই তো প্রত্যাশিত। বিজেপি যেখানে যেমনটা করবে, তৃণমূল সেখানে তেমনটাই তো করবে!”

পুজো কেন? যুব তৃণমূলের জেলা সভাপতি রমাপ্রসাদ বলেন, “যে কোনও প্যান্ডেল তৈরির আগেই পুজো হয়। এটা প্রথা। পুজোর আয়োজন ডেকরেটর সংস্থাই করেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন