কেডি-র সঙ্গে অভিষেকের ছবিতে পাল্টা প্রশ্ন

নারদ-কাণ্ডের জেরে অস্বস্তির মুখে দলের সাংসদ কেডি সিংহের সঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের নাম উচ্চারণ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০১৭ ০০:০১
Share:

নারদ-কাণ্ডের জেরে অস্বস্তির মুখে দলের সাংসদ কেডি সিংহের সঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের নাম উচ্চারণ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি ছিল, তৃণমূলের সঙ্গে গত কয়েক বছর কেডি-র তেমন যোগাযোগও নেই। এ বার সেই কেডি-র সঙ্গেই তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং কেন্দ্রীয় বিদ্যুৎমন্ত্রী পীযূষ গোয়েলের ছবি দিয়ে পাল্টা প্রশ্ন তুলল সিপিএম। কিন্তু কেডি এখন দলে এমনই স্পর্শকাতর বিষয় যে, এই নিয়ে মুখ খুলতেই নারাজ তৃণমূলের শীর্ষ নেতারা!

Advertisement

আরও পড়ুন: স্বাস্থ্য বিল নিয়ে মমতার সঙ্গে দেখা করতে চায় আইএমএ

সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র রবিবার কেডি-র সঙ্গে অভিষেক ও পীযূষের ছবি পোস্ট করে টুইটে প্রশ্ন তুলেছেন, ‘‘এঁরা কারা? কবে, কোথায়, কীসের জন্য এঁরা দেখা করেছিলেন? মুখ্যমন্ত্রী বলবেন কি? আমরা জানতে চাই।’’ সিপিএম সূত্রের বক্তব্য, অভিষেক সাংসদ এবং পীযূষ কেন্দ্রের মন্ত্রী হয়েছেন ২০১৪ সালে। বামেদের দাবি, তৃণমূলের বিড়ম্বনার সময়ে তাদের সঙ্গে বিজেপি-র সাঁকো হয়েছেন কেডি-ই। গত বছরই ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে তৃণমূলের রাজনৈতিক সম্মেলনে মঞ্চেও ছিলেন তিনি।

Advertisement

বিরোধীদের প্রশ্নের মুখে নিরুত্তর তৃণমূলের শীর্ষ নেতারা। অভিষেকের প্রতিক্রিয়াও পাওয়া যায়নি। তবে দলের এক রাজ্য নেতার বক্তব্য, ‘‘কেডি তো সাংসদ। কারও সঙ্গে সংসদ চত্বরে দেখা হতেই পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন