Abhishek Banerjee on Hiran Chatterjee

‘আমার ছবি বিকৃত করলে আগে পুলিশের কাছে যেতাম’! হিরণের দাবি শুনে বিস্ময় প্রকাশ অভিষেকের

অভিষেক বলেন, ‘‘বিজেপির তো অনেক এজেন্সি রয়েছে। দেখা হোক, সে দিন হিরণ কোথায় ছিলেন।’’ গত ১০ জানুয়ারি জল্পনা ছড়ায়, বিজেপি বিধায়ক অভিষেকের ক্যামাক স্ট্রিটের দফতরে গিয়ে বৈঠক করেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১৮:২৪
Share:

কলকাতায় বিজেপি বিধায়ক হিরণের সাংবাদিক সম্মেলনের কিছু ক্ষণ পরই নোদাখালিতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন অভিষেক। নিজস্ব চিত্র।

তাঁর ছবি কেউ বিকৃত করে প্রচার করলে পুলিশে অভিযোগ জানাতেন। বিজেপি বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়ের দাবি প্রসঙ্গে মন্তব্য করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবার বজবজের নোদাখালিতে জেলা প্রশাসনিক বৈঠক শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন ডায়মন্ড হারবারের সাংসদ। তার কিছু ক্ষণ আগেই কলকাতায় সাংবাদিক সম্মেলন করে হিরণ দাবি করেন, তাঁর তৃণমূলে যোগদানের খবর ভিত্তিহীন। তৃণমূল নেতার সঙ্গে তাঁকে জুড়ে, ছবি বিকৃত করে ইচ্ছাকৃত ভাবে ভুল বার্তা ছড়ানো হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। এই প্রসঙ্গ উঠতেই অভিষেক বলেন, ‘‘আমার ক্ষেত্রে যদি এমনটা ঘটত, তা হলে আমি পুলিশের কাছে অভিযোগ জানাতাম। যে এই ছবিটা পোস্ট করেছে, তার বিরুদ্ধে অভিযোগ করতাম। সঙ্গে কলকাতা হাইকোর্টে একটি মানহানির মামলা করতাম।’’ এর পরই অভিষেকের ইঙ্গিতপূর্ণ মন্তব্য, ‘‘আমার কাছে অনেক প্রমাণ রয়েছে। সেই সব আমি প্রকাশ্যে আনতে পারি। কিন্তু এটা অনৈতিক হবে। তাই সেই সব জিনিস প্রকাশ্যে আনব না। আমরা নীতিহীন কাজ করি না। আমি এক মিনিটেই ওঁর দাবি নস্যাৎ করতে পারি।’’

Advertisement

কটাক্ষের সুরে অভিষেক বলেন, ‘‘বিজেপির তো অনেক এজেন্সি রয়েছে। তা হলে দেখা হোক, সে দিন হিরণ কোথায় ছিলেন।’’ গত ১০ জানুয়ারি জল্পনা ছড়ায়, বিজেপির খড়্গপুর সদরের বিধায়ক হিরণ অভিষেকের ক্যামাক স্ট্রিটের দফতরে গিয়ে বৈঠক করেছেন। পরে একটি ছবি প্রকাশ্যে আসে যেখানে পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূলের পর্যবেক্ষক তথা পিংলার বিধায়ক অজিত মাইতির সঙ্গে হিরণকে বসে থাকতে দেখা যায়। এমনও শোনা যায়, আগামী ৪ ফেব্রুয়ারি অভিষেকের জনসভায় যোগ দেবেন হিরণ। কিন্তু শনিবার বিধানসভার গেটে সাংবাদিক বৈঠক করে হিরণ জানিয়ে দেন তিনি বিজেপিতেই আছেন। এবং বিজেপিতেই থাকবেন।

১০ জানুয়ারি হিরণের অভিষেকের দফতরে যাওয়ার ‘খবর’ প্রকাশ্যে আসার পরেই শুরু হয়েছিল রাজনৈতিক জল্পনা। ঘটনাচক্রে এই সময়েই দেখা যায়, হিরণের টুইটার হ্যান্ডলে তাঁর বিজেপি পরিচয় সরিয়ে দেওয়া হয়েছে। ‘দুইয়ে দুইয়ে চার’ হয়ে জল্পনা আরও জোরালো হয়। যদিও ১০ তারিখ রাতে ইন্দওর থেকে একটি টুইট করে নিজের সেখানে থাকার জানান হিরণ। যদিও তৃণমূল নেতা অজিতের দাবি, সে দিন তাঁদের সঙ্গে কথা বলার পর হিরণ মধ্যপ্রদেশ উড়ে যান। হিরণ যদিও এ কথা অস্বীকার করলেন শনিবার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন