Bairon Biswas

শপথগ্রহণের দিনেই কংগ্রেস বিধায়ক বাইরন বিশ্বাসকে গ্রেফতারের দাবি তুললেন কুণাল ঘোষ

বুধবার বিধানসভায় বাইরনের শপথগ্রহণের আগে, সাংবাদিক বৈঠক করে কুণাল দাবি করেন, ধুলিয়ান ব্লক তৃণমূলের নেতা সঞ্জয় জৈনকে ফোন করে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেছেন বাইরন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৭:১৬
Share:

বাইরনকে আক্রমণ কুণালের। ফাইল চিত্র।

শপথগ্রহণের দিনেই কংগ্রেস বিধায়ক বাইরন বিশ্বাসের গ্রেফতারের দাবি তুললেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। বুধবার বিধানসভায় বাইরনের শপথগ্রহণের আগে নিজের বাসভবনে এক সাংবাদিক বৈঠকের ডাক দিয়েছিলেন তৃণমূল মুখপাত্র। সেখানেই কুণাল দাবি করেন, ধুলিয়ান ব্লক তৃণমূলের নেতা সঞ্জয় জৈনকে ফোন করে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেছেন বাইরন। শুধু তাই নয়, ওই তৃণমূল নেতার মা বোন তুলে গালিগালাজ করেছেন সাগরদিঘির সদ্য নির্বাচিত বিধায়ক, এমনটাই অভিযোগ করেছেন তৃণমূলের সাধারণ সম্পাদক। কুণাল বলেছেন, “প্রশাসনের উচিত বাইরন বিশ্বাসকে অবিলম্বে গ্রেফতার করা। এভাবে কোনও ব্যক্তিকে হুমকি দেওয়ার জন্য তো বটেই। মহিলাদের অসম্মান করার জন্য পুলিশ প্রশাসনের তাঁকে জামিন অযোগ্য ধারায় (৫০৫ এবং ৫০৬/বি) গ্রেফতার করা উচিত।”

Advertisement

উল্লেখ্য, সম্প্রতি একটি অডিয়ো প্রকাশ্যে আসে। ভাইরাল হওয়া সেই অডিয়োটিকেই হাতিয়ার করে কুণাল দাবি করেন, বাইরনই তৃণমূল নেতাকে গালিগালাজ করেছেন। যদিও, সেই অডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

কুণাল তাঁর গ্রেফতারির দাবির পরেই পশ্চিমবঙ্গ বিধানসভায় বিধায়ক পদে শপথগ্রহণ করেন বাইরন। শপথগ্রহণের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হন সাগরদিঘির কংগ্রেস বিধায়ক। তাঁকে গ্রেফতারের জন্য কুণালের দাবি প্রসঙ্গে বাইরন বলেন, “আমাকে মিথ্যা মামলায় জড়ানোর চেষ্টা হচ্ছে। আমি তৃণমূলের বিধায়ক হলে এমনটা বলা বা করা হত না। যেহেতু আমি কংগ্রেসের বিধায়ক, তাই আমার বিরুদ্ধে এইসব মিথ্যা মামলা সাজানোর চেষ্টা করছে শাসকদল।” অডিয়োর শুনতে পাওয়া গলার আওয়াজ কী তাঁর? তিনিই কী ধুলিয়ানের তৃণমূল নেতাকে হুমকি দিয়েছেন? জবাবে বাইরন বলেন, “আমি এ বিষয়ে কোনও মন্তব্য করব না। এ বিষয়ে যা করার করবে আদালত।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন