FIFA World Cup 2022

বিধানসভার শীতকালীন অধিবেশন বাদ দিয়ে কাতারে বিশ্বকাপ দেখতে যাচ্ছেন ‘রঙিন’ মদন

মদন জানিয়েছেন, দু’দফায় বিশ্বকাপ দেখতে যাবেন। ২১-২৯ নভেম্বর কাতারে থাকবেন তিনি। ৩০ তারিখে ফিরে আসবেন ভারতে। আবার বিশ্বকাপ ফুটবলের কোয়ার্টার ফাইনাল সেমিফাইনাল ও ফাইনাল দেখতে কাতার যাবেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ১২:১৯
Share:

ফুটবল বিশ্বকাপের উত্তাপ পেতে কাতার পাড়ি দিচ্ছেন তৃণমূল নেতা মদন মিত্র। ফাইল চিত্র।

আগামী ১৮ নভেম্বর থেকে শুরু হচ্ছে রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশন। তার দু’দিন পর থেকে কাতারে শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ প্রতিযোগিতা। এমতাবস্থায় বিধানসভার শীতকালীন অধিবেশনকে বাদ রেখে ফুটবল বিশ্বকাপের উত্তাপ পেতে কাতার পাড়ি দিচ্ছেন তৃণমূল নেতা মদন মিত্র। তাঁর বিশ্বকাপ দেখতে যাওয়ার পরিকল্পনা বহু দিনের। কিন্তু সোমবার বিকেলে পরিবহণ ভবনে বসেই তিনি জানতে পারেন পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় জানিয়েছেন, আগামী ১৮ থেকে ৩০ নভেম্বর বসছে বিধানসভার শীতকালীন অধিবেশন। কিন্তু মদন, তাঁর ঘনিষ্ঠদের জানিয়ে দেন তাঁর ফুটবল বিশ্বকাপ দেখতে যাওয়ার পরিকল্পনা চূড়ান্ত হয়ে গিয়েছে। তাই এশিয়া মহাদেশে বসা পৃথিবীর বৃহত্তম ফুটবল প্রতিযোগিতার উত্তাপ নিতে কাতার যাবেন তিনি।

Advertisement

এমনিতে তৃণমূল পরিষদীয় দলের তরফে দলের সব বিধায়ককে বিধানসভার অধিবেশনে উপস্থিত থাকতে কড়া নির্দেশ দেওয়া হয়। কোনও দিন অধিবেশনে যোগ না দিতে পারলে তার কারণ জানাতে হয় মুখ্যসচেতক নির্মল ঘোষকে। নতুবা আগে থেকে অনুপস্থিতির কারণ পরিষদীয় দলের মুখ্য সচেতককে অবগত করাতে হয়। কিন্তু তৃণমূলের মদন কিছুটা হলেও ব্যতিক্রমী নেতা। এ ক্ষেত্রে আগে থেকেই তিনি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমতি নিয়ে রেখেছেন। এ প্রসঙ্গে মদন বলেছেন, “আমি আমার দলের সুপ্রিম কোর্টের থেকে অনুমতি নিয়ে বিশ্বকাপ দেখতে যাচ্ছি। সমস্যা হবার কথা নয়।” মদন জানিয়েছেন, দু’দফায় বিশ্বকাপ দেখতে যাবেন তিনি। ২১-২৯ নভেম্বর কাতারে থাকবেন তিনি। ৩০ তারিখে ফিরে আসবেন ভারতে। আবার বিশ্বকাপ ফুটবলের সেমিফাইনাল এবং ফাইনাল দেখতে কাতার যাবেন তিনি। সে বার ১১-১৮ ডিসেম্বর দোহায় থাকবেন তৃণমূলের এই ‘কালারফুল’ নেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন