AITC

21 July TMC: ২১ জুলাই শহিদ দিবসের সমাবেশ সফল করতে ন’দফা নির্দেশ তৃণমূল নেতৃত্বের

দু’বছর পর ২১ জুলাইয়ের সমাবেশ হবে কলকাতার ভিক্টোরিয়া হাউজের সামনে। সেই সমাবেশ সফল করতে জেলা নেতৃত্বদের কাছে ন’দফা নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ১৫:৫৭
Share:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

করোনা সংক্রমণের জন্য গত দু’বছর কলকাতায় ২১ জুলাইয়ের শহিদ দিবসের সমাবেশ করা যায়নি। দু’বছর পর ২১ জুলাইয়ের সমাবেশ হবে কলকাতার ভিক্টোরিয়া হাউজের সামনে। সেই সমাবেশ সফল করতে জেলা নেতৃত্বদের কাছে ন’দফা নির্দেশ জারি করল তৃণমূল শীর্ষ নেতৃত্ব। যেহেতু দু’বছর পর এই কর্মসূচি হচ্ছে, তাই এ বারের কর্মসূচির প্রস্তুতি শুরু হয়েছে অনেক আগে থেকেই। তাই এই নির্দেশিকা মেনেই চলতে বলা হয়েছে হয়েছে জেলা থেকে শুরু করে বুথস্তরের নেতাদের।

Advertisement

এই ন’দফা নির্দেশিকায় বলা হয়েছে, কোনওভাবেই নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ছাড়া আর কারও ছবি ব্যবহার করা যাবে না। সঙ্গে শীর্ষ নেতৃত্বের নির্দেশ মেনে, রাজ্য কমিটির প্রেরিত সিডি অনুযায়ী ফ্লেক্স ও দেওয়াল লিখন করতে হবে। প্রচারে কোনও ব্যক্তির নাম দেওয়া যাবে না, নিজস্ব এলাকার সংগঠনের নাম প্রচারে লিখতে হবে। রাজ্যের প্রত্যেক ব্লকে ২১ জুলাইয়ের বর্ধিত প্রচারসভা করতে হবে। রাজ্যের প্রতিটি অঞ্চল/ ওয়ার্ডে কর্মিসভা করতে হবে। সঙ্গে প্রতিটি অঞ্চল/ ওয়ার্ডের বিভিন্ন জায়গায় পথসভা করতে হবে।

Advertisement

প্রতি বুথে কমপক্ষে দুটি করে দেওয়াল লিখন করতে হবে। সেই সঙ্গে প্রতি দিনের কর্মসূচির ছবি জেলা সভাপতির হোয়াটসঅ্যাপে পাঠাতে হবে। এ ছাড়াও প্রতিটি শাখা সংগঠন ও বিধায়কদের সমন্বয়ে ঐক্যবদ্ধ ভাবে কর্মসূচি পালন করতে নির্দেশ দেওয়া হয়েছে। তৃণমূলের এক রাজ্য নেতার কথায়, ‘‘দু’বছর পর যেহেতু শহিদ দিবসের কর্মসূচি হচ্ছে, তাই কর্মিদের মধ্যে যাতে প্রস্তুতি নিয়ে কোনও ঢিলেমি না আসে, সেই কারণেই এই নির্দেশিকা পাঠানো হয়েছে। আমরা কর্মীমহল থেকে যেমন সাড়া পাচ্ছি, তাতে এই নির্দেশিকা যথেষ্ট কার্যকরী হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন