জ়েড নিরাপত্তা পাবেন রবীন্দ্রনাথ

কোচবিহারের পুলিশ সুপার অভিষেক গুপ্ত বলেন, “নির্দেশ অনুসারে মন্ত্রীকে ‘জ়েড’ ক্যাটিগরির নিরাপত্তা দেওয়া হবে।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:১৯
Share:

উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।

উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের নিরাপত্তা বাড়াল রাজ্য সরকার। রবিবাবু ওয়াই ক্যাটিগরির নিরাপত্তা পেতেন, তাঁকে এ বার দেওয়া হবে জ়েড ক্যাটিগরির সুরক্ষা। শনিবার রাতেই রাজ্যের ডিরেক্টর অব সিকিউরিটির তরফে কোচবিহার জেলা পুলিশকে সে কথা জানিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়। দিন কয়েক আগেই অনুষ্ঠান সভামঞ্চের সামনে খুন হন নদিয়ার তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাস। তার পরে রাজ্যের মন্ত্রী-বিধায়কদের নিরাপত্তা খতিয়ে দেখেছে পুলিশ-প্রশাসন। তার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। রবীন্দ্রনাথবাবু অবশ্য এই নিয়ে কিছু বলতে চাননি। কোচবিহারের পুলিশ সুপার অভিষেক গুপ্ত বলেন, “নির্দেশ অনুসারে মন্ত্রীকে ‘জ়েড’ ক্যাটিগরির নিরাপত্তা দেওয়া হবে।”

Advertisement

কেন বাড়ানো হল রবীন্দ্রনাথবাবুর নিরাপত্তা? পুলিশের সূত্র জানিয়েছে, কোচবিহার এমনিতেই সীমান্তবর্তী এলাকা। এক দিকে যেমন অসম সীমানা রয়েছে, তেমন রয়েছে আন্তর্জাতিক সীমান্তও। সামনে লোকসভা ভোট। রবীন্দ্রনাথবাবুকে তখন আরও বেশি করে বিভিন্ন এলাকায় যেতে হবে।

তার মধ্যে এমন এলাকাও রয়েছে, যেখানে দুষ্কৃতীদের দাপট রয়েছে বলে স্থানীয় সূত্রে দাবি করা হয়েছে। তা ছাড়া, পঞ্চায়েত ভোটের পরে কোচবিহারে একাধিক গোলমাল হয়েছে। সেখানে গুলি-বোমাও চলেছে। রবীন্দ্রনাথবাবুকেও দেওয়ানহাটে বিক্ষোভের মুখে পড়তে হয়। পুলিশ সূত্রের খবর, এই সমস্ত দিক বিবেচনা করেই মন্ত্রীর নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন