TMC

দলনেত্রী মমতাকে সম্মান জানিয়ে তৃণমূল বিধায়কের ফেসবুক পোস্ট, ‘যাওয়ার সময় হল, দাও বিদায়’

হাওড়ায় উদয়নারায়ণপুরের বিধায়ক সমীরকুমার পাঁজা সম্প্রতি এমনই ফেসবুক পোস্ট করেছেন। আর সেই পোস্ট ঘিরে তৈরি হয়েছে জল্পনা। প্রশ্ন উঠছে, কেন এই পোস্ট করতে গেলেন সমীর?

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ১০:৫২
Share:

বেসুরো সমীরের সেই ফেসবুক পোস্ট। গ্রাফিক: শৌভিক দেবনাথ

দলনেত্রীকে সম্মান জানিয়ে এ বার দল থেকে ‘বিদায়’ চাইলেন খোদ তৃণমূল বিধায়ক। হাওড়ায় উদয়নারায়ণপুরের বিধায়ক সমীরকুমার পাঁজা সম্প্রতি এমনই ফেসবুক পোস্ট করেছেন। আর সেই পোস্ট ঘিরে তৈরি হয়েছে জল্পনা। পাশাপাশি দলীয় বিধায়কের এমন পোস্ট অস্বস্তিতে ফেলেছে তৃণমূলকে।

ফেসবুক পোস্টে সমীর লিখেছেন, ‘হ্যাঁ, আমার এই মহান নেত্রী আছেন বলেই, আমি আজও তৃণমূল দল ছেড়ে যাইনি। কারণ কত ঝড়ঝাপটা পেরিয়ে, নানান ইতিহাসের সাক্ষী হয়ে দাঁড়িয়ে থেকে ৩৮টা বছর মহান এই নেত্রীর সঙ্গে এক জন সৈনিক হিসাবে কাজ করতে করতে এখন বড়ই বেমানান লাগছে নিজেকে। কারণ আজ অবধি মিথ্যা নাটক করে দলীয় নেতৃত্বের কাছে ভাল সেজে একটা মেকি লিডার হতে চাই না আমি। আমার মতো অবিভক্ত যুব কংগ্রেসের আমল থেকে যারা আছে, তারা আদৌ কোনও গুরুত্ব পাচ্ছে কি বর্তমানে?... আমার যাওয়ার সময় হল, দাও বিদায়!’

কেন দল ছাড়তে চাইছেন সমীর? নিজস্ব চিত্র

কংগ্রেস ছেড়ে এক সময় তৃণমূলে যোগ দিয়েছিলেন সমীর। ফেসবুক পোস্টে তাঁর নিজের ক্ষোভের কারণ লিখলেও, কার প্রতি এই ক্ষোভ তা নিয়ে কোনও ইঙ্গিত তিনি করেননি। তবে সমীরের এই পোস্টে কিছুটা অস্বস্তিতে পড়ল তৃণমূল।

বিষয়টি জানার জন্য আনন্দবাজার অনলাইনের তরফে ফোন করা হয়েছিল সমীরকে। কিন্তু তাঁকে পাওয়া যায়নি ফোনে। সমীরের বক্তব্য নিয়ে প্রতিক্রিয়া দিতে নারাজ জোড়াফুল শিবিরও। তৃণমূল পরিষদীয় দলের মুখ্য সচেতক নির্মল ঘোষ বলেন, ‘‘এই সংক্রান্ত বিষয়ে কোনও মন্তব্য করব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন