Contai

‘সরানো হয়েছে রাজ্যের নিরাপত্তা’, কাঁথি থানাকে চিঠি দিয়ে ষড়যন্ত্রের অভিযোগ দিব্যেন্দুর

সম্প্রতি শিশির এবং দিব্যেন্দুকে ওয়াই প্লাস নিরাপত্তা দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। সে কথাও চিঠিতে উল্লেখ করেছেন দিব্যেন্দু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২১ ১৯:২৫
Share:

পুলিশি নিরাপত্তা নিয়ে কাঁথি থানায় চিঠি দিব্যেন্দু অধিকারীর। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

পিতা-পুত্র দু’জনেই সাংসদ। কিন্তু তাঁদের দু’জনকে রাজ্য সরকারের দেওয়া নিরাপত্তা সরিয়ে নেওয়া হয়েছে। সোমবার কাঁথি থানাকে চিঠি দিয়ে এমন অভিযোগ করলেন তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী। তাঁর বাবা শিশির অধিকারী কাঁথির সাংসদ। নিরাপত্তা সরিয়ে নেওয়ার পিছনে ‘ষড়যন্ত্র’ দেখছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর ভাই দিব্যেন্দু।

Advertisement

কাঁথি থানার ইন্সপেক্টর ইন চার্জকে চিঠিতে দিব্যেন্দু রবিবার একটি চিঠি লিখেছেন। সেখানে তিনি জানিয়েছেন, ‘আজ সন্ধ্যাবেলা থেকে দেখছি, আমাদের বাড়ির সামনে যে পুলিশ পিকেট ছিল তা কোনও কারণ ছাড়াই তুলে নেওয়া হয়েছে। আমাদের বাড়ির সামনে ট্র্যাফিক সামলানোর জন্যও যে সব কর্মীরা ছিলেন তাঁদেরও সরিয়ে নেওয়া হয়েছে।’ দিব্যেন্দুর অভিযোগ, তাঁদের বাড়ির সামনে একটা হট্টগোল এবং অশান্তির পরিস্থিতি তৈরি করার জন্যই এমন ‘ষড়যন্ত্র’ করা হচ্ছে। এমন পরিস্থিতি তাঁদের নিরাপত্তার ক্ষেত্রে হুমকির শামিল বলেও মনে করছেন দিব্যেন্দু। বাড়ির সামনে পুলিশি নিরাপত্তা পুনর্বহালের আবেদনও জানিয়েছেন তমলুকের সাংসদ।

সম্প্রতি শিশির এবং দিব্যেন্দুকে ওয়াই প্লাস নিরাপত্তা দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। সে কথাও চিঠিতে উল্লেখ করেছেন দিব্যেন্দু। এর পরেই রাজ্য পুলিশের দেওয়া নিরাপত্তা সরানো হয়েছে বলে চিঠি দিয়ে জানালেন দিব্যেন্দু। প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনে পূর্ব মেদিনীপুরে বিজেপি-র একটি জনসভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে একই মঞ্চে উপস্থিত ছিলেন শিশির। এর পাশাপাশি ভোটের আগে থেকেই দূরত্ব তৈরি হয়েছিল দিব্যেন্দুর সঙ্গে তৃণমূলের। ভোটের পরে রাজ্য নেতৃত্বের কাছে তাঁর বিরুদ্ধে অভিযোগও জমা দিয়েছেন জেলার নেতারা। এমন পরিস্থিতিতে নিরাপত্তার বিষয়টি তুলে ধরে দিব্যেন্দুর এই চিঠি ইঙ্গিতবাহী বলেই মনে করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন