Abhishek Banerjee

‘সবচেয়ে বড় পাপ্পু!’ অমিত শাহকে অভিষেক-খোঁচার বয়ান ছেপে পুজোর আগে টিশার্ট আনল তৃণমূল

রাজনৈতিক যুদ্ধ পৌঁছে গেল পোশাকের আঙিনায়। শুক্রবার অমিত শাহকে 'পাপ্পু' বলে অভিষেক বন্দ্যোপাধ্যায় আক্রমণ করার পরেই তৃণমূলের তরফে এক নতুন টিশার্ট বাজারে আনা হল রাজনৈতিক লড়াইয়ের জবাব দিতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ১২:৫৮
Share:

শুক্রবার সকাল ১১টায় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে (ইডির দফতর) অভিষেককে ডেকে পাঠানো হয়েছিল। ফাইল চিত্র।

শুক্রবার অমিত শাহকে 'পাপ্পু' বলে আক্রমণ করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর তার পরেই সেই শব্দটিকে ব্যবহার করে নতুন টিশার্ট বাজারে আনল তৃণমূল। শুক্রবার রাত থেকেই সেই নতুন টিশার্টের ছবি নেটমাধ্যমে ভাইরাল হতে শুরু করেছে। বিশেষ করে তৃণমূলে অভিষেক-অনুগামীরা নতুন এই টি-শার্টটি নিয়ে জোর প্রচার শুরু করেছেন। টি-শার্টটিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মুখের একটি কার্টুন ছাপা হয়েছে। ঠিক তার নীচেই লেখা হয়েছে 'ইন্ডিয়া'জ বিগেস্ট পাপ্পু '। শাহকে 'ভারতের বৃহত্তম পাপ্পু' বলার পিছনেও কারণ রয়েছে। ভারতের রাজনীতিতে কংগ্রেসের প্রাক্তন সভাপতি তথা সনিয়া গাঁধী-তনয় রাহুল গাঁধীকে 'পাপ্পু' বলে আক্রমণ করেন বিজেপি নেতারা। সেই খেলাকেই উল্টে এ বার বিজেপির বিরুদ্ধে ব্যবহার করলেন কোনও বিরোধী দলনেতা।

Advertisement

অমিত শাহকে 'পাপ্পু' বলে আক্রমণ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার পরেই সেই শব্দটিকে ব্যবহার করে নতুন টিশার্ট বাজারে আনল তৃণমূল।

তৃণমূল সূত্রের খবর, একটি নির্দিষ্ট পরিকল্পনা মাফিকই অভিষেক কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে 'পাপ্পু' বলে আক্রমণ করেছেন। কারণ, শুক্রবার তিনি 'পাপ্পু' বলে অমিতকে আক্রমণ করার পরেই ওই টিশার্টটি প্রকাশ্যে আনতে শুরু করেন তৃণমূল নেতাকর্মীরা। বিশেষ করে তৃণমূলের তরফে ওই টিশার্টটি প্রকাশ্যে নিয়ে এসেছেন অভিষেকের তুতো ভাই-বোনরা। তাঁরা টিশার্টটি প্রথম প্রকাশ্যে নিয়ে আসেন নেটমাধ্যমে। সূত্রের খবর, অভিষেকের কালীঘাটের দফতর থেকে ওই টিশার্টটি দলীয় কর্মীদের দেওয়ার কাজ শুরু হয়েছে। আর এক মাস পরেই দুর্গাপুজো। সেই সময় এই টিশার্টটি পরে উৎসবের বাজারে রাজনৈতিক প্রচার চালাতে চান তৃণমূল নেতাকর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন