Arup Biswas

পাটুলিতে পাল্টা মিছিল অরূপদের

মিছিল চলাকালীনই হাতে পোস্টার নিয়ে প্রতিবাদ করেছিলেন সংস্কৃত বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সুদেষ্ণা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২০ ০০:৫৬
Share:

অরূপ বিশ্বাস

পাটুলিতে প্রতিবাদী ছাত্রী সুদেষ্ণা দত্তগুপ্তের নিগ্রহ ও হুমকির প্রতিবাদে শুক্রবার মিছিল করল তৃণমূল। সিএএ, এনপিআর এবং এনআরসি-র প্রতিবাদও জানানো হয় মিছিলে।

Advertisement

এই পথেই বৃহস্পতিবার সিএএ-র সমর্থনে মিছিল করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেই মিছিল চলাকালীনই হাতে পোস্টার নিয়ে প্রতিবাদ করেছিলেন সংস্কৃত বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সুদেষ্ণা। বিজেপি সমর্থকেরা এসে তাঁর হাতের পোস্টার ছিঁড়ে দেয় এবং তাঁকে হেনস্থা করে। সুদেষ্ণা সম্পর্কে অশালীন মন্তব্য করে হুমকিও দেন দিলীপবাবু। বিজেপির এই আচরণের প্রতিবাদে ভূতের রাজা মোড় থেকে বাঘাযতীন পর্যন্ত বড় মিছিল করে তৃণমূল। মিছিলে ছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস, সাংসদ মনীশ গুপ্ত-সহ পাটুলি ও সংলগ্ন এলাকার দলীয় কাউন্সিলর ও দলীয় পদাধিকারীরা। দিলীপবাবুর মন্তব্যেরও সমালোচনা করেছে তৃণমূল। দলের মহিলা সংগঠনের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, ‘‘ছাত্রীটির সঙ্গে যে ব্যবহার করা হয়েছে, দিলীপবাবু তাতেও সন্তুষ্ট হতে পারেননি। তিনি আর কী করতে চান, রাজ্যের মানুষ জানতে চায়! সব সীমা ছাড়িয়ে যাচ্ছেন ওঁরা।’’

আরও পড়ুন: হেনস্থায় নির্ভয়, দিলীপের নামে এফআইআর সুদেষ্ণার

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন