তাজামুলকে বহিষ্কার করল টিএমসিপি

দুই শিক্ষিকাকে ‘রেপ করিয়ে দেওয়ার’ হুমকি দিয়েছিলেন তৃণমূলের এক ছাত্র নেতা তাজামুল হক। চাপের মুখে পড়ে ঘটনার তিন দিন পরে শুক্রবার মালদহ সামসি কলেজের ওই ছাত্র নেতাকে বহিষ্কার করল তৃণমূল ছাত্র পরিষদ। তাজামুল মালদহের সামসি কলেজের ছাত্র সংসদের সাংস্কৃতিক সম্পাদক। কলেজ কর্তৃপক্ষও তাঁকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছেন। বৃহস্পতিবার তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় অভিযোগও হয়। তবে পুলিশ তাঁকে এখনও ধরতে পারেনি। বুধবার গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের পরীক্ষা ছিল। পরীক্ষা শুরুর মুখে মদ্যপ অবস্থায় কলেজে গিয়ে কিছু সঙ্গীর সঙ্গে তাজামুল পরীক্ষার্থীদের উপরে হম্বিতম্বি করছিলেন। অভিযোগ, তখন তাঁকে ঘর থেকে বেরিয়ে যেতে বললে তিনি দুই শিক্ষিকাকে ‘রেপ করিয়ে দেব’ বলে হুমকি দেন। ছাদ থেকে ফেলে দেওয়ারও হুমকি দেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ জুন ২০১৫ ০৩:৪৬
Share:

তাজামুল হক

দুই শিক্ষিকাকে ‘রেপ করিয়ে দেওয়ার’ হুমকি দিয়েছিলেন তৃণমূলের এক ছাত্র নেতা তাজামুল হক। চাপের মুখে পড়ে ঘটনার তিন দিন পরে শুক্রবার মালদহ সামসি কলেজের ওই ছাত্র নেতাকে বহিষ্কার করল তৃণমূল ছাত্র পরিষদ। তাজামুল মালদহের সামসি কলেজের ছাত্র সংসদের সাংস্কৃতিক সম্পাদক। কলেজ কর্তৃপক্ষও তাঁকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছেন। বৃহস্পতিবার তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় অভিযোগও হয়। তবে পুলিশ তাঁকে এখনও ধরতে পারেনি।

Advertisement

বুধবার গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের পরীক্ষা ছিল। পরীক্ষা শুরুর মুখে মদ্যপ অবস্থায় কলেজে গিয়ে কিছু সঙ্গীর সঙ্গে তাজামুল পরীক্ষার্থীদের উপরে হম্বিতম্বি করছিলেন। অভিযোগ, তখন তাঁকে ঘর থেকে বেরিয়ে যেতে বললে তিনি দুই শিক্ষিকাকে ‘রেপ করিয়ে দেব’ বলে হুমকি দেন। ছাদ থেকে ফেলে দেওয়ারও হুমকি দেন।

এরপরেই কলেজের শিক্ষক ও অশিক্ষক কর্মীরা একজোট হয়ে তাজামুলের বহিষ্কারের দাবি তোলেন। এ দিন কলেজের পরিচালন সমিতি সেই দাবি মেনে নেন।

Advertisement

তাজামুলকে ঘিরে নিন্দার ঝড় ওঠে রাজ্য জুড়েও। এই পরিস্থিতিতে চুপ থাকতে পারেনি তৃণমূল ছাত্র পরিষদও। জেলা সভাপতি প্রসেনজিৎ দাস বলেন, ‘‘রাজ্য নেতৃত্বের নির্দেশে তাজামুলকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।’’ তবে দলের রাজ্য সভাপতি অশোক রুদ্রের দাবি, ‘‘অভিযুক্ত ছাত্র টিএমসিপি-র কেউ নন।’’ ওই কলেজ সূত্রে অবশ্য জানা গিয়েছে, তাজামুল দলের দাপুটে নেতাই ছিলেন। তবে স্থানীয় সূত্রে খবর, তৃণমূলের একাংশই তাজামুলের কাজে অসন্তুষ্ট ছিলেন। এই কলেজের পরিচালন সমিতির সভাপতি অম্লান ভাদুড়ি জেলা যুব তৃণমূলেরও সভাপতি। শুক্রবার তিনি জানান, আগেও বারবার তাজামুলকে নানা আচরণের জন্য সতর্ক করা হয়েছিল। অম্লানবাবু বলেন, ‘‘এ বার তাজামুল মাত্রা ছাড়া কাণ্ড ঘটিয়েছে। তাই তাঁকে বহিষ্কারের সিদ্ধান্তই ঠিক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন