West Bengal News

অভিষেকের নিরাপত্তায় বাড়াবাড়ির অভিযোগ তুলে দড়ির ব্যারিকেড খুলে দিলেন বাবুল সুপ্রিয়

বাবুল জানিয়েছেন, চা খাওয়ার জন্য গাড়ি থেকে শক্তিগড়ে নামেন। তিনি বলেন, ‘‘রাস্তার ধারে এমন জায়গায় দড়ি ধরে রেখেছে পুলিশ, সেখানেই সাধারণ মানুষ বাস-গাড়ি থেকে নেমে খাওয়া দাওয়া করেন।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৯ ১৪:৩২
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ

ভোটের সময় নেতা-নেত্রীরা গ্রাম গ্রামান্তরে ছুটে বেড়ান। তাঁদের জন্য নিরাপত্তার বন্দোবস্ত করতে হয় পুলিশকে। কিন্তু সেই নিরাপত্তার নামে বাড়াবাড়ির অভিযোগও নতুন নয়। সে রকমই এক অভিযোগ তুললেন বাবুল সুপ্রিয়। নিশানায় তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং বর্ধমান জেলা পুলিশ। আসানসোলের সাংসদ বাবুলের অভিযোগ, অভিষেক বন্দ্যোপাধ্যায় যাবেন বলে প্রায় দু’ঘণ্টা আগে থেকে জাতীয় সড়কের দু’পাশে দড়ি ধরে রাখে পুলিশ। বাবুলের দাবি, সাধারণ মানুষের অসুবিধার কথা ভেবে তিনিই ওই দড়ি ফেলে দিতে বলেন পুলিশকে। তবে পূর্ব বর্ধমান জেলা পুলিশের দাবি, এটা রুটিন ব্যারিকেড।

Advertisement

কলকাতা থেকে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে ধরে আসানসোলের দিকে যাওয়ার পথে বাস হোক বা গাড়ি, বর্ধমানের শক্তিগড়ে দাঁড়াবেই। বিখ্যাত ল্যাংচা তো রয়েছেই, সঙ্গে হালকা খাওয়া-দাওয়া, চা পানের জন্য যাত্রাপথে শক্তিগড়ে সাময়িক বিরতি নেন প্রায় সবাই। ফলে লোকজনের ভিড়ে প্রায় সারা দিনই সরগরম থাকে এই এলাকা। এ হেন শক্তিগড়েই সোমবার সকাল থেকেই অন্য ছবি। ব্যস্ত রাস্তায় দড়ি ধরে রেখেছেন পুলিশ কর্মীরা।

কেন? প্রশ্নকর্তা খোদ আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। তিনি কলকাতা থেকে নিজের কেন্দ্র আসানসোলে যাচ্ছিলেন গাড়িতে। বাবুল জানিয়েছেন, চা খাওয়ার জন্য গাড়ি থেকে শক্তিগড়ে নামেন। তিনি বলেন, ‘‘রাস্তার ধারে এমন জায়গায় দড়ি ধরে রেখেছে পুলিশ, সেখানেই সাধারণ মানুষ বাস-গাড়ি থেকে নেমে খাওয়া দাওয়া করেন।’’ বাবুলের দাবি, ‘‘পুলিশকে জিজ্ঞেস করতেই জানায় ‘ভিভিআইপি মুভমেন্ট আছে’। কে সেই ভিভিআইপি, আমি জানতে চাই। তখন পুলিশকর্মীরা আমতা আমতা করে বলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় দু’ঘণ্টা পর এখান দিয়ে যাবেন।’’ বাবুল বলেন, ‘‘পুলিশ যে ভাবে আমতা আমতা করে জবাব দিল, তাতেই স্পষ্ট, বিষয়টা যে বাড়াবাড়ি হচ্ছে, তা তাঁরা নিজেরাও বুঝতে পেরেছেন। কিন্তু ওঁদের কিছু করার নেই।’’ এই ঘটনার ভিডিয়ো তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন বাবুল।

Advertisement

লোকসভা ভোটের সব খবর পড়তে ক্লিক করুন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বাবুলের ঝালমুড়ি খাওয়া নিয়ে রাজনৈতিক মহলে চর্চা কম হয়নি। এ দিন আনন্দবাজার ডিজিটালের সঙ্গে কথা বলতে গিয়ে সেই প্রসঙ্গও টেনে আনেন বাবুল। বিজেপির গায়ক-সাংসদ বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যখন আমি ঝালমুড়ি খেতে গিয়েছি, তখনও দেখেছি, উনি একটি স্যান্ট্রো গাড়ি নিয়ে ঘোরেন। আশপাশ থেকে নিরাপত্তারক্ষীদের সরিয়ে দেন। পিসির কাছ থেকে এইটুকু অন্তত শেখা উচিত অভিষেকের।’’

আরও পডু়ন: জটিল হচ্ছে গোয়ার রাজনৈতিক পরিস্থিতি, আসরে নিতিন গডকড়ী, রাতভর বৈঠক শরিক দলগুলোর সঙ্গে

আরও পড়ুন: রাজনীতির লড়াইয়ে ফের পুরনো ভূমিকায়, রাজ্য বিজেপির প্রচার গান রেকর্ডিং বাবুলের

এ নিয়ে পূর্ব বর্ধমান জেলা পুলিশের এক কর্তা বলেন, ‘‘শক্তিগড় এলাকাটি যথেষ্ট দুর্ঘটনাপ্রবণ। সেখানে ভিভিআইপি যাতায়াতের সময় হঠাৎ করে কেউ যাতে নেমে না পড়েন, বা কোনও গাড়ি যাতে এলোমেলো চলাচল না করে, সেটা নিয়ন্ত্রণ করার নির্দেশ দেওয়া হয়, এটা রুটিন। কেন্দ্রীয় মন্ত্রী কী করেছেন, সেটা জানা নেই। খোঁজ নিয়ে দেখব।’’

(বাংলার রাজনীতি, বাংলার শিক্ষা, বাংলার অর্থনীতি, বাংলার সংস্কৃতি, বাংলার স্বাস্থ্য, বাংলার আবহাওয়া -পশ্চিমবঙ্গের সব টাটকা খবর আমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন