দেরি, ট্রেন বাতিলে ভোগান্তি যাত্রীদের

রেল সূত্রের খবর, হাওড়া-বর্ধমান কর্ড শাখার কামারকুন্ডু ও জনাই রোড স্টেশনের মাঝে একটি জায়গায় ঝাঁড়ের বাঁশ ওভারহেড তার ছুঁলে শর্ট সার্কিট হয়ে বিদ্যুৎ বন্ধ হয়ে যায়। ওই লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ অক্টোবর ২০১৭ ০৩:০৯
Share:

প্রতীকী ছবি।

রবিবার রাত থেকে টানা বৃষ্টির জেরে হাওড়া ও শিয়ালদহ ডিভিশনে সোমবার ট্রেন চলাচল বিঘ্নিত হয়। লাইনে জল জমা, সিগন্যাল কাজ না করা এবং ওভারহেড তারে গাছ পড়ার ফলে রাত পর্যন্ত বেশ কিছু লোকাল ট্রেন বাতিল করতে হয়। বিকেলের দিকে দমদম থেকে টিটাগড়ের মধ্যে এবং শিয়ালদহ দক্ষিণ শাখায় জায়গায় জায়গায় সিগন্যাল কাজ না করায় আটকে পড়ে অনেক ট্রেন। বহু ট্রেন দেরিতে চলার ফলেও চরমে ওঠে যাত্রীদের দুর্ভোগ।

Advertisement

রেল সূত্রের খবর, হাওড়া-বর্ধমান কর্ড শাখার কামারকুন্ডু ও জনাই রোড স্টেশনের মাঝে একটি জায়গায় ঝাঁড়ের বাঁশ ওভারহেড তার ছুঁলে শর্ট সার্কিট হয়ে বিদ্যুৎ বন্ধ হয়ে যায়। ওই লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। সাড়ে দশটা নাগাদ বাঁশটি সরিয়ে ফের চালু করা হয় ট্রেন চলাচল। চার জোড়া লোকাল ট্রেনকে বাতিলও করতে হয় এতে।

শিয়ালদহ দক্ষিণ শাখা, মেন লাইন এবং হাওড়া-বর্ধমান কর্ড লাইনে বিপত্তি হয়েছে বেশি। বাকি শাখায় ট্রেন চলেছে স্বাভাবিক ভাবেই। দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়্গপুর শাখাতেও এ দিন ট্রেন চলেছে স্বাভাবিক ভাবে। দুপুরের পরে হাওড়া কারশেড জল জমতে শুরু করায় কিছুটা অসুবিধা তৈরি হচ্ছিল। কিন্তু রেল কতৃর্পক্ষ বেশ কয়েকটি বড় পাম্প বসিয়ে জমা জল বার করে দেওয়ার কাজ শুরু করায় সোমবার রাত পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে ছিল।

Advertisement

এ দিন সকাল পৌনে ১১টা নাগাদ শিয়ালদহ দক্ষিণ শাখার সোনারপুর ও নরেন্দ্রপুরের কাছে ওভারহেড তারে গাছের ডাল ভেঙে পড়ায় বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হয়। ক্যানিং ও তালাদি স্টেশনেও মাঝেও একই ঘটনা ঘটে। প্রায় ঘণ্টাখানেক মেরামতির পরে ওই লাইনে ফের ট্রেন চলাচল শুরু হয়। একই অবস্থা হয় শিয়ালদহ মেন লাইনেও। দমদম ও বেলঘরিয়ার মাঝেও একাধিক জায়গায় গাছের ডাল ভেঙে ওভারহেড ও লাইনে উপরে পড়লে ট্রেন চলাচল বিঘ্নিত হয়। একই কারণে যাত্রীরা দুর্ভোগে পড়েন বারাসত-হাসনাবাদ শাখাতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন