TMC

TMC: মুখ্যমন্ত্রীর কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে বলুন দিলীপ ঘোষকে, রাজ্যপালকে বলে এল তৃণমূল

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে দিলীপ ঘোষ অবমাননাকর মন্তব্য করেছেন বলে অভিযোগ তৃণমূলের। শাসক দল নালিশ জানাল রাজ্যপালকেও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ১৭:৩৫
Share:

দিলীপের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার দাবি তৃণমূলের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে দিলীপ ঘোষকে নিঃশর্ত ক্ষমাপ্রার্থনা করতে হবে। রাজ্যপালের সঙ্গে দেখা করে এমনটাই দাবি জানালে তৃণমূল। বৃহস্পতিবার দুপুরে রাজভবন এসেছিল তৃণমূলের আট সদস্যের প্রতিনিধিদল। রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে প্রায় এক ঘণ্টার বেশি সময় বৈঠক হয় তাঁদের। বৈঠক শেষে রাজভবনের বাইরে তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার বলেন, "বিজেপি সাংসদ দিলীপ ঘোষ যে ভাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবার প্রসঙ্গে কুরুচিকর মন্তব্য করেছেন, তা নিয়ে আমরা রাজ্যপালের দ্বারস্থ হয়েছিলাম। তিনি এ রাজ্যের সাংবিধানিক প্রধান, তাই তাঁর কাছে আমরা দিলীপ ঘোষের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার আবেদন জানিয়েছি।" তিনি আরও বলেন, "শুধু এ বার নয়, দিলীপ ঘোষ এর আগেও মুখ্যমন্ত্রী প্রসঙ্গে অবমাননাকর মন্তব্য করেছিলেন। মা দুর্গার প্রতিও তাঁর মন্তব্য ছিল অবমাননাকর। এমন এক জন ব্যক্তির আমরা কড়া শাস্তির পক্ষে রাজ্যপালের কাছে সওয়াল করেছি।"

Advertisement

সম্প্রতি কলকাতায় একটি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রসঙ্গে মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ। সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বুধবার টুইট করে প্রতিবাদ জানিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তারপরেই দিলীপের বিরুদ্ধে রাজ্যপালের কাছে প্রতিনিধিদল পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, "রাজ্যপালের আচরণ দেখে অনেকেই তাঁকে রাজ্য বিজেপির চিফ পেট্রোন বলে মনে করেন। কিন্তু, এখন রাজ্যপালকে প্রমাণ করতে হবে যে, তিনি সবার রাজ্যপাল। কথায় কথায় তিনি টুইট করেন। কিন্তু এ প্রসঙ্গে এখনও তাঁর অবস্থান তিনি স্পষ্ট করেননি। তবে আমরা আশা করব তিনি অবশ্যই এ বিষয়ে কোনও না কোনও ব্যবস্থা নেবেন।'' এই প্রতিনিধিদলে ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, সাংসদ সাজদা আহমেদ, তৃণমূলের উপ-মুখ্য সচেতক তাপস রায়, নারী ও শিশু সমাজকল্যাণ মন্ত্রী শশী পাঁজা ও দক্ষিণ কলকাতার সংসদ সদস্য মালা রায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন