বালিকার ঝুলন্ত দেহ, রহস্য

ন্ধেয় বাড়ি ফিরে তারই ঝুলন্ত দেহ দেখতে পেলেন মা। সিঁড়িঘরের কড়ি-বরগা থেকে গামছার ফাঁসে ঝুলছিল আট বছরের মেয়ের দেহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নৈহাটি শেষ আপডেট: ২৭ জুন ২০১৮ ০৩:৫৪
Share:

প্রতীকী ছবি।

বৃষ্টি-ভেজা সকালে স্কুলে যায়নি দুই বোন। সকাল থেকে দস্যিপনা চলছিল বাড়িতে। বিকেলের দিকে বৃষ্টিতে ভিজে খেলছিল ছোটজন, পূজা। সন্ধেয় বাড়ি ফিরে তারই ঝুলন্ত দেহ দেখতে পেলেন মা। সিঁড়িঘরের কড়ি-বরগা থেকে গামছার ফাঁসে ঝুলছিল আট বছরের মেয়ের দেহ।

Advertisement

সোমবার সন্ধ্যায় উত্তর ২৪ পরগনার নৈহাটির মাদ্রাল বিদ্যাসাগরমাঠ পল্লির পূজা মজুমদারের (৮) মৃত্যুতে রহস্য দানা বেঁধেছে। গামছা দিয়ে যে ভাবে তিনটি গিঁট দেওয়া হয়েছিল, তা ওই টুকু মেয়ের পক্ষে সম্ভব কিনা, পড়শিদের একাংশ সেই প্রশ্ন তুলছেন। তদন্তকারীরাও তা গুরুত্ব দিয়ে দেখছেন। বিকেল ৪টে নাগাদ পূজাকে বাড়ির বাইরে দেখেছিলেন মা মনা। তাঁর বড় মেয়ে স্বাতী পড়ে ষষ্ঠ শ্রেণিতে। তার দাবি, বিকেলে মা বেরিয়ে যাওয়ার পরে সে বাড়ির দরজা ভিতর থেকে বন্ধ করে পড়তে বসেছিল। বোনের সঙ্গে দুপুরের পর থেকে আর দেখা হয়নি। ছাদের দরজা ছিল খোলা। পূজা কী ভাবে বাড়ির ভিতরে ঢুকল, তা নিয়ে উঠছে প্রশ্ন।

ডাকাবুকো মেয়েটি টিভিতে কার্টুন, ‘ক্রাইম সিরিয়াল’ দেখতে ভালবাসত বলে জানাচ্ছেন পাড়া-পড়শিরা। সে সব দেখে খেলতে গিয়ে কোনও ভাবে গলায় ফাঁস লেগেছে কিনা, সেই প্রশ্ন উঠছে। সব দিক খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। আপাতত অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

Advertisement

পূজার বাবা পরিতোষ বেঙ্গালুরুতে কাজ করেন। মা মনা অন্যের বাড়িতে রান্নার কাজ করেন। তিনি জানান, বিকেলে বেরোনোর সময়ে মেয়েকে বাইরে বৃষ্টিতে ভিজতে দেখেন। ভিতরে গিয়ে দিদির সঙ্গে পড়তে বসতে বলে কাজে চলে গিয়েছিলেন মনা। সন্ধে সাড়ে ৭টা নাগাদ বাড়ি ফিরলে দরজা খুলে দেয় স্বাতী। পূজার খোঁজ করেন মা। খুঁজতে খুঁজতে সিঁড়িঘরে গিয়ে ঝুলন্ত দেহ দেখতে পান। লোক জড়ো হয়ে যায়। পড়শিরাই নামান দেহ। পরে পুলিশ আসে। মাঝে মধ্যেই কেঁদে উঠছে স্বাতী। বলছে, ‘‘আমি আরও আগে বোনের খোঁজ করলে হয় তো এমনটা হত না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন