calcutta medical college

মেডিক্যাল কলেজে অশান্তি, ইটবৃষ্টি, গুলি চালানোর অভিযোগ, আটক চার

অভিযোগ, কলকাতা মেডিক্যাল কলেজের স্থায়ী ও অস্থায়ী কর্মচারীদের আবাসনে হঠাৎই দুপুর তিনটে নাগাদ হঠাৎই চড়াও হন ১০-১২ জন দুষ্কৃতী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২১ ১৯:৩৯
Share:

কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল। —ফাইল চিত্র

রবিবার দুপুরে হঠাৎই উত্তপ্ত হয়ে উঠল কলকাতা মেডিক্যাল কলেজের পাঁচ নম্বর গেট সংলগ্ন এলাকা। দুষ্কৃতী-তাণ্ডবে আহত হলেন হাসপাতালের স্থায়ী, অস্থায়ী ও চুক্তিভিত্তিক কর্মীদের একাংশ। গুলি চালানোরও অভিযোগ উঠল। আবাসিকদের অভিযোগের ভিত্তিতে আটক করা হয়েছে চার জনকে। গুলি চালানোর অভিযোগ তুলেছেন স্থানীয়রা। তবে পুলিশ এ বিষয়ে নিশ্চিত করে কিছু জানায়নি।

Advertisement

অভিযোগ, কলকাতা মেডিক্যাল কলেজের স্থায়ী ও অস্থায়ী কর্মচারীদের আবাসনে হঠাৎই দুপুর তিনটে নাগাদ হঠাৎই চড়াও হয় ১০-১২ জন দুষ্কৃতী। তারা এসে ইট, কাচের বোতল ছুড়তে শুরু করে। সেই ঘটনায় আহত হন ওই আবাসনের ১০-১২ জন আবাসিক। তাঁদের মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। আবাসিকদের অভিযোগ, অস্থায়ী কর্মচারী নিয়োগের বরাত কারা পাবেন, তা নিয়ে দীর্ঘ দিন ধরেই অশান্তি চলছিল। সেই অশান্তির কারণেই রবিবার দুপুরে হামলা চালানো হয়। আবাসনের বাইরে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটি গাড়িতেও ভাঙচুর করা হয় বলে অভিযোগ।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে দ্রুত হাজির হয় বিশাল পুলিশ বাহিনী। স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেন আবাসনের বাসিন্দারা। সেই অভিযোগের ভিত্তিতে এখনও পর্যন্ত চার জনকে আটক করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন