Violence

কিশোরীকে খুনের নালিশে অগ্নিগর্ভ চোপড়া

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, এ বারে মাধ্যমিক পাশ করে মেয়েটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইসলামপুর শেষ আপডেট: ২০ জুলাই ২০২০ ০৪:৩২
Share:

অসন্তোষ: গণরোষে পুড়ছে সরকারি বাস। রবিবার চোপড়ায়। নিজস্ব চিত্র

কিশোরীকে খুনের অভিযোগ ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল চোপড়ার সোনাপুর এলাকা। পুড়ল পুলিশের গাড়ি, সরকারি বাস। জাতীয় সড়কে অবরোধ হল দফায় দফায়। উত্তেজিত জনতাকে হঠাতে লাঠিচার্জ, কাঁদানে গ্যাস, রবার বুলেট ছোড়া হয় বলে অভিযোগ। ইটবৃষ্টিতে পুলিশ-সহ কয়েক জনের জখম হওয়ার খবর মিলেছে। এই ঘটনা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী থেকে রাজ্যপাল—সকলের কাছে অভিযোগ জানিয়েছেন রাজ্যের বিজেপি নেতৃত্ব। স্থানীয় তৃণমূল নেতৃত্বের পাল্টা অভিযোগ, একটা দুঃখজনক ঘটনাকে নিয়ে রাজনীতি করছে বিজেপি। গোলমাল বাধানোর জন্য তাঁরা বিজেপিকে দায়ী করেছেন। রাতে ময়নাতদন্তের রিপোর্টে জানা যায়, বিষ প্রয়োগে মৃত্যু হয়েছে মেয়েটির। প্রশাসন সূত্রের খবর, দেহে আর কোনও জখমের চিহ্ন নেই বলে ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে জানানো হয়েছে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, এ বারে মাধ্যমিক পাশ করে মেয়েটি। পরিবার সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে খাবার খেয়ে নিজের ঘরে ঘুমোতে যায় সে। ভোরে তাকে ঘরে দেখতে না পেয়ে খোঁজ শুরু করেন পরিবারের সদস্যরা। স্থানীয় এক বাসিন্দা রাস্তার পাশে ওই কিশোরীকে পড়ে থাকতে দেখে বাড়িতে খবর দেন। তাকে উদ্ধার করে প্রথমে চোপড়ার দলুয়া ও পরে ইসলামপুর মহকুমা হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করা হয়।

ওই কিশোরীর পরিজনের অভিযোগ, স্থানীয় একটি ছেলে তাদের মেয়েকে ধর্ষণ করে খুন করেছে। এর সঙ্গে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা ওই ঘটনায় জড়িত বলে পরিবারের অভিযোগ। ঘটনাস্থল থেকে একটি সাইকেল, মোবাইল ফোন ও বিষের শিশি মিলেছে বলে পরিবারের লোকেদের দাবি। এলাকার বিজেপি সাংসদ রাজু বিস্তা রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রাজ্যপাল জগদীপ ধনখড়কে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির অভিযোগ জানিয়ে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন। তাঁর দাবি, ‘‘তৃণমূলের মদতে অসামাজিক কাজকর্ম চলছে।’’ বিজেপির স্থানীয় নেতারা এলাকায় যান। পুলিশ সূত্রে বলা হয়, এর পরেই ৩১ নম্বর জাতীয় সড়কে অবরোধ শুরু হয়। তার পরে গোলমাল বাধে। পরে প্রশাসন সূত্রে জানা গিয়েছে, করোনার জন্য ওই এলাকায় লকডাউন ঘোষণা করা হতে পারে। তৃণমূল সূত্রে খবর, সোমবার দুপুর ৩টেয় মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে চোপড়ায় যাচ্ছে দলীয় প্রতিনিধিদল। মন্ত্রী গৌতম দেব ও গোলাম রব্বানির নেতৃত্বে দলের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল, সাংসদ মৌসম নুর এবং বিধায়ক হামিদুল রহমান ওই কিশোরীর বাড়িতে যেতে পারেন।

Advertisement

গৌতম দেব বলেন, ‘‘দুঃখজনক ঘটনা। কেউ কেউ তা নিয়ে রাজনীতি করতে চাইছে। আমরা মুখ্যমন্ত্রীর নির্দেশে এলাকায় যাব। মেয়েটির পরিবারের সঙ্গে কথা বলব।’’

আরও পড়ুন: যৌন হেনস্থা নয়, বিষক্রিয়ায় মৃত্যু হয়েছে চোপড়ার কিশোরীর, জানাল পুলিশ

আরও পড়ুন: শাহকে নালিশ বিস্তার, আজ চোপড়ায় তৃণমূল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন