Uttarakhand

‘বিজেপির তোলাবাজির জেরে বিপর্যয় উত্তরাখণ্ডে’, মোদী-শাহকে বিঁধে তোপ কল্যাণের

বিপর্যয় নিয়ে সুপ্রিম কোর্টের বিচারপতির নেতৃত্বে তদন্ত কমিটি গড়ার দাবিও তুলেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২১ ১২:৫৫
Share:

বিজেপিকে তোপ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের। নিজস্ব চিত্র

উত্তরাখণ্ডে বিপর্যয়ের দায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ঘাড়ে চাপালেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, ওই রাজ্যে বিজেপির তোলাবাজির জেরেই এমন ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয় ঘটেছে। মোদীকে ‘দু’নম্বরি’ বলে কটাক্ষ করেছেন কল্যাণ। সুপ্রিম কোর্টের বিচারপতির নেতৃত্বে তদন্ত কমিটি গড়ার দাবিও তুলেছেন।

Advertisement

সোমবার হুগলির শ্রীরামপুরে দলীয় কর্মসূচিতে যোগ দেন কল্যাণ। সেখানে মোদী এবং শাহকে তীব্র আক্রমণ করে কল্যাণ বলেন, ‘‘বিজেপি সরকার শুধু তোলা তুলেছে। তাই বাঁধ ভেঙে যাচ্ছে। ওই তোলা পাঠানো হয়েছে নরেন্দ্র মোদী এবং অমিত শাহকে। নরেন্দ্র মোদী দাড়ি রেখে মহাপুরুষ সাজছেন। কিন্তু ওঁর মতো দু’নম্বরি লোক আর নেই। উনি সব বেচে দিচ্ছেন। আর তলায় তলায় টাকা খাচ্ছেন। আমি চাই, যে বিপর্যয় হয়েছে সুপ্রিম কোর্টের বিচারপতিকে দিয়ে তার তদন্ত করানো হোক।’’

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে বিজেপি নেতাদের আক্রমণ নিয়েও সোমবার মুখ খুলেছেন কল্যাণ। তাঁর মতে, ‘‘৩৩-৩৪ বছরের একটা বাচ্চা ছেলে, তাকে গত এক বছর ধরে মোদী থেকে শুরু করে বিজেপি নেতারা যা ইচ্ছা তাই বলে যাচ্ছেন।’’ এর পর চ্যালেঞ্জের সুরে কল্যাণ বলেন, ‘‘নরেন্দ্র মোদীর যদি হিম্মত থাকে, যদি কাপুরুষ না হন, তা হলে আপনি কিছু করে দেখান।’’ দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী-সহ বিজেপি নেতারা ‘ভাষা সন্ত্রাস’ চালাচ্ছেন বলেও মন্তব্য করেছেন কল্যাণ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন