COVID-19

তিন দিন বন্ধ থাকার পর আসানসোলে ফের চালু টিকাকরণ

করোনার টিকা না মেলায় পশ্চিম বর্ধমান জেলার অধিকাংশ টিকাকরণ কেন্দ্রই বন্ধ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ১৭:৪৭
Share:

আসানসোল জেলা হাসপাতালে টিকা নেওয়ার লাইন বুধবার সকাল থেকে। —নিজস্ব চিত্র।

তিন দিন বন্ধ থাকার পর আসানসোল জেলা হাসপাতালে চালু হল করোনা টিকা দেওয়ার কাজ। কিন্তু টিকা পর্যাপ্ত পরিমাণে না থাকায় লাইনে দাঁড়িয়েও অনেকে ফিরে যাচ্ছেন। এই ঘটনায় ক্ষোভ-বিক্ষোভ শুরু হয়েছে হাসপাতালে।

Advertisement

করোনার টিকা না মেলায় পশ্চিম বর্ধমান জেলার অধিকাংশ টিকাকরণ কেন্দ্রই বন্ধ। জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, জেলায় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান মিলিয়ে মোট ১২৫টি কেন্দ্র নির্দিষ্ট করা রয়েছে। তার মধ্যে টিকার অভাবে ১১৩টি কেন্দ্র বন্ধ রয়েছে। বাকি ১২টি কেন্দ্র খুলে রেখে কম-বেশি করে টিকাকরণের কাজ চলছে। যাঁদের দ্বিতীয় ডোজ নেওয়ার কথা, তাঁদেরকে এখন টিকা দেওয়ায় ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

অন্য দিকে, যাঁরা প্রথম বার টিকার ডোজ নেবেন তাঁরা ভিড় বাড়াচ্ছেন আসানসোল জেলা হাসপাতালে। দীর্ঘ ক্ষণ লাইনে দাঁড়িয়ে তাঁদের অনেকেই টিকা না পেয়ে ক্ষুব্ধ। জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, তাদের হাতে মাত্র ২৩ হাজার ডোজ টিকা রয়েছে। সোমবার এসেছিল ১৫ হাজার ডোজ। মঙ্গলবার এসেছে আরও ৮ হাজার। জানা গিয়েছে, প্রাথমিক ভাবে সাড়ে ৭ লাখ ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে। কিন্তু টিকার পর্যাপ্ত জোগানের অভাবে ২ লাখ ৭০ হাজার ডোজ এখনও পর্যন্ত দেওয়া গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন