State news

মোর্চা-পুলিশ সংঘর্ষে উত্তপ্ত আলিপুরদুয়ার, গাড়িতে আগুন, অবরোধ

যত বেলা বেড়েছে আরও উত্তপ্ত হয়ে উঠেছে। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে আলিপুরদুয়ারের জয়গাঁয়। মোর্চার বিক্ষোভে বিকেল পর্যন্ত পরিস্থিতি অগ্নিগর্ভ ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৭ ১৮:২৫
Share:

মোর্চার তাণ্ডব। —ফাইল চিত্র।

ফের মোর্চা-পুলিশ খণ্ডযুদ্ধ। এ বার আলিপুরদুয়ারে। পুলিশকে লক্ষ্য করে ইট ছুড়ল মোর্চাবাহিনী। রাস্তায় উপরে গাড়ি উল্টে ফেলে দিয়ে আগুন জ্বালিয়ে দিল। এই ঘটনায় ইটের ঘায়ে আলিপুরদুয়ার পুলিশের ডিআইজি রাজেশ যাদব-সহ বেশ কিছু পুলিশ কর্মী আহত হয়েছেন। গ্রেফতার করা হয়েছে কয়েকজন মোর্চা সমর্থককে। কিন্তু তাতেও পরিস্থিতি বদলায়নি। বরং যত বেলা বেড়েছে আরও উত্তপ্ত হয়ে উঠেছে। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে আলিপুরদুয়ারের জয়গাঁয়। মোর্চার বিক্ষোভে বিকেল পর্যন্ত পরিস্থিতি অগ্নিগর্ভ ছিল। বন্ধ হয়ে যায় ভারত-ভুটান জাতীয় সড়কও।

Advertisement

পুলিশ সূত্রে খবর, এ দিন সকাল ১০টা নাগাদ আলিপুরদুয়ারের জয়গাঁ, কালচিনিতে মোর্চার মিছিল বার হয়। জয়গাঁতে ব্যারিকেড ভেঙে মিছিল এগোতে চাইলে পুলিশ বাধা দেয়। আর তখনই মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ঢিল ছোড়া হয়। পুলিশ পাল্টা রবার বুলেট ছুড়লে তখনকার মতো মিছিল ছত্রভঙ্গ হয়ে যায়। কিন্তু তার পর জয়গাঁর গোপীমোহন মাঠ, জয়গাঁ ১ নম্বর গ্রাম পঞ্চায়েত এবং সুপারমার্কেট এলাকায় মোর্চা সমর্থকেরা আলাদাভাবে জমায়েত হতে শুরু করেন। খবর পেয়ে পুলিশ এই সমস্ত এলাকায় পৌঁছে কাঁদানে গ্যাস ছুড়লে অলিগলিতে মোর্চা সমর্থকেরা লুকিয়ে পড়েন। সুযোগ বুঝে বেরিয়ে আবার তাঁরা ইট নিয়ে পুলিশের উপরে হামলা চালান।

আরও পড়ুন: পাহাড়ের আগুন এ বার সমতলে

Advertisement

ঘটনাস্থলে যান জেলা পুলিশের শীর্ষকর্তারা। আশেপাশের থানা থেকেও বিশাল বাহিনী জয়গাঁয় গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন