Covid 19

Calcutta High Court: করোনা-ধাক্কায় রাজ্যের সব আদালতে ভার্চুয়াল শুনানির নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট

প্রধান বিচারপতির জারি করা নির্দেশে বলা হয়েছে, আপাতত ৬৬ জন অর্থাৎ দুই-তৃতীয়াংশ কর্মী নিয়েই চলবে আদালতের কাজকর্ম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২২ ১৮:৫২
Share:

ভার্চুয়াল শুনানি ফিরল কলকাতা হাই কোর্টে।

রাজ্যে লাফিয়ে বাড়তে শুরু করেছে কোভিড সংক্রমণ। সেই সঙ্গে ওমিক্রন নিয়েও বাড়ছে উদ্বেগ। এই পরিস্থিতিতে ভার্চুয়াল শুনানি ফিরল কলকাতা হাই কোর্টে। অতিমারি পরিস্থিতি নজরে রেখে শনিবার এমনই নির্দেশ দিয়েছেন হা‌ই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। তবে জামিনের মামলায় যে হেতু নথি জমা দেওয়ার ব্যাপার থাকে, তাই শুধু ওই মামলাগুলিতে সরকারি আইনজীবী সশরীরে আদালতে উপস্থিত থাকতে পারেন বলে জানানো হয়েছে।

এখন শীতকালীন ছুটি চলছে আদালতে। ৩ জানুয়ারি থেকে তা খোলার কথা। তার আগে এই নির্দেশ জারি করা হল। হাই কোর্ট ছাড়াও সব নিম্ন আদালতগুলির ক্ষেত্রে এই নির্দেশ প্রযোজ্য। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এই নির্দেশই বহাল থাকবে।

Advertisement

প্রধান বিচারপতির জারি করা নির্দেশে বলা হয়েছে, আপাতত ৬৬ জন অর্থাৎ দুই-তৃতীয়াংশ কর্মী নিয়েই চলবে উচ্চ আদালতের কাজকর্ম। জরুরি নয়, এমন দফতরের কর্মীদের প্রয়োজনে জরুরি বিভাগে পাঠানো হতে পারে। এ ছাড়াও মাস্ক পরা, স্যানিটাইজার ব্যবহার এবং শারীরিক দূরত্ববিধি মেনে চলারও নির্দেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন