jangipara

Bengal Polls: এ বারের বিধানসভা ভোটে প্রথম পুনর্নির্বাচন হবে জাঙ্গিপাড়ায়, জানিয়ে দিল নির্বাচন কমিশন

কমিশনের নির্দেশিকা অনুযায়ী, সমস্ত পারিপার্শ্বিক পরিস্থিতির কথা মাথায় রেখে ১০ এপ্রিল, চতুর্থ দফার নির্বাচনের সঙ্গে এই বুথেও ফের ভোট হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জাঙ্গিপাড়া শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২১ ২১:৩৩
Share:

প্রতীকী চিত্র।

তৃতীয় দফায় ভোট হওয়া জাঙ্গিপাড়া বিধানসভা কেন্দ্রের একটি বুথে পুনর্নির্বাচন হবে বলে ঘোষণা করল নির্বাচন কমিশন। গত ৬ এপ্রিল তৃতীয় দফায় ভোটগ্রহণ হয় এই কেন্দ্রে। হুগলির জেলাশাসক দীপপ প্রিয়া জানিয়েছেন, জাঙ্গিপাড়া কেন্দ্রের পরমানন্দপুর প্রাথমিক বিদ্যালয়ের ৮৮ নম্বর বুথে ভোটগ্রহণ প্রক্রিয়ায় গাফিলতি ধরা পড়ে। তা নিয়ে সবিস্তার রিপোর্ট জমা দেন মাইক্রো অবজার্ভার। সেই রিপোর্টের ভিত্তিতেই ওই বুথে পুনর্নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

Advertisement

কমিশনের নির্দেশিকা অনুযায়ী, সমস্ত পারিপার্শ্বিক পরিস্থিতির কথা মাথায় রেখে ১০ এপ্রিল, চতুর্থ দফার নির্বাচনের সঙ্গে এই বুথেও ফের ভোট হবে। সকাল ৭ টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত স্বাভাবিক নিয়মে ১০ তারিখ এখানে ভোটগ্রহণ হবে।

জাঙ্গিপাড়া কেন্দ্রে এ বার বিজেপি-র হয়ে লড়ছেন দেবজিৎ সরকার। এই আসনের বিদায়ী বিধায়ক স্নেহাশিস চক্রবর্তীকে এ বার এই আসনে দাঁড় করিয়েছিল তৃণমূল। ২০১৬ সালে ২৩ হাজারের বেশি ভোটে এই আসনে জয় পেয়েছিলেন স্নেহাশিস। কিন্তু লোকসভা নির্বাচনের নিরিখে এই আসনে তৃণমূলের এগিয়ে থাকার ব্যবধান অনেকটাই কমে যায়। তাই নীলবাড়ির লড়াইয়ে জাঙ্গিপাড়াতে লড়াই সমানে সমান।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন