State News

উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির সতর্কতা, বিক্ষিপ্ত বৃষ্টি হবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

আগামী তিন দিন উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হবে। দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমানের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৮ ১৬:১৮
Share:

কলকাতায় ঝমঝমিয়ে বৃষ্টির সতর্কবার্তা আলিপুর আবহাওয়া দফতরের। —ফাইল চিত্র।

সকালে রোদ উঠলেও, দুপুরের পর থেকেই শহরের আকাশের মুখ ভার। হঠাৎ করে কালো মেঘে ভরে গিয়েছে কলকাতার আকাশ। আর কিছুক্ষণের মধ্যেই ঝমঝমিয়ে বৃষ্টিও শুরু হবে বলে সতর্ক করল আলিপুর আবহাওয়া দফতর। হাওড়া, কলকাতা এবং দুই ২৪ পরগনার কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ বৃষ্টিও হতে পারে।

Advertisement

আগামী তিন দিন উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হবে। দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমানের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। মৌসুমীবায়ুর প্রভাবেই আগামী তিন দিন রাজ্যজুড়ে বৃষ্টি চলবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় আবহাওয়া দফতরের ডেপুটি ডিরেক্টর জেনারেল (পূর্বাঞ্চল) সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “বিকেলের পর থেকে কলকাতা, হাওড়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিছু কিছু এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ ব়ৃষ্টিও হতে পারে।”

সিকিম এবং উত্তরবঙ্গের পাঁচ জেলা আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং, কোচবিহার এবং কালিম্পঙেবৃষ্টি হবে। পাহাড়ি নদীগুলোতে জলস্তর বিপদসীমার উপর দিয়ে বইবে। ফলে উত্তরবঙ্গের মানুষকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস।

Advertisement

আরও পড়ুন: রাজ্যে পেট্রল-ডিজেলে ১ টাকা করে ছাড়, ঘোষণা মমতার

আরও পড়ুন: গণমাধ্যমে ভরসা নয়, তৃণমূলের ‘অস্ত্র’ সাইবার

(বাংলার রাজনীতি, বাংলার শিক্ষা, বাংলার অর্থনীতি, বাংলার সংস্কৃতি, বাংলার স্বাস্থ্য, বাংলার আবহাওয়া - পশ্চিমবঙ্গের সব টাটকা খবর আমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন