Weather

ঘূ্র্ণাবর্তের জের, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি চলবে, জানাল আবহাওয়া দফতর

বৈশাখের অর্ধেক শেষ হতে চললেও বেশ কয়েকটি ঘূর্ণাবর্তের কারণে, সে ভাবে তাপমাত্রা বাড়েনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২০ ১২:১২
Share:

শহরের একাধিক রাস্তা এ ভাবেই জলমগ্ন হয়ে রয়েছে। ছবি: সিজার মণ্ডল।

সকাল থেকেই আকাশের মুখ ভার ছিল। এ বার শুরু হল বৃষ্টিও। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বৃষ্টি শুরু হয়েছে। ঝমঝমিয়ে বৃষ্টি হচ্ছে সুন্দরবন এলাকায়। বাংলাদেশ লাগোয়া এলাকায় একটি ঘূর্ণাবর্তের জেরে আজ সারাদিনই বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহওয়া দফতর। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বৃষ্টি হবে আগামীকাল, মঙ্গলবারও।

Advertisement

এ দিন সকাল থেকে নাগাদ দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। সঙ্গে দমকা হাওয়াও রয়েছে। দক্ষিণবঙ্গেই নয় পশ্চিমের কয়েকটি জেলাতেও বৃষ্টি সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছ আবহাওয়া দফতর। বৃষ্টি হবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। ঘূর্ণাবর্তটি শক্তিশালী হলে বৃষ্টি হতে পারে বুধবারেও।

বৈশাখের অর্ধেক শেষ হতে চললেও বেশ কয়েকটি ঘূর্ণাবর্তের কারণে, সে ভাবে তাপমাত্রা বাড়েনি। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ২৪.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। আগামী কয়েকদিন আবহাওয়া এমনই থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

আরও পড়ুন: ধাপে ধাপে উঠবে লকডাউন? প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের বৈঠক শুরু​

আরও পড়ুন: দেশে আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ছুঁইছুঁই, করোনায় মৃত্যু বেড়ে ৮৭২​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন