Weather Forecast

Weather update: শনিবার পর্যন্ত বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে, সতর্কতা উত্তরবঙ্গেও

কলকাতার আকাশ শুক্রবার সকাল থেকেই মেঘে ঢাকা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় মহানগরীতে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২১ ১১:১৮
Share:

ফাইল ছবি।

কলকাতার আকাশ শুক্রবার সকাল থেকেই মেঘাচ্ছন্ন। আগামী ২৪ ঘণ্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে মহানগরীতে। তবে শুধু কলকাতা নয়, দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী শনিবার পর্যন্ত বৃষ্টিপাত চলতে পারে বলে জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে।

বৃহস্পতিবার বিকাল থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শুরু হয়েছিল বৃষ্টি। সন্ধ্যা ঘনাতেই মহানগরীতে বেড়েছিল বৃষ্টির তীব্রতা। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত হয়েছে ৩০.৬ মিলিমিটার। শুক্রবার এবং শনিবারও চলতে পারে বৃষ্টি।

Advertisement

শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বীরভূম এবং মুর্শিদাবাদে বৃষ্টি চলতে পারে রবিবার পর্যন্ত। উত্তরবঙ্গের পাহাড়় লাগোয়া জেলাগুলিতেও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে আগামী ৪৮ ঘণ্টা। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। হিমালয়ের পাদদেশ থেকে একটি মৌসুমী অক্ষরেখা বিস্তৃত রয়েছে। সে জন্যই বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাস্প ঢুকছে রাজ্যে। এর ফলে উত্তরবঙ্গে বৃষ্টি বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

বৃহস্পতিবারের বৃষ্টির জেরে কলকাতার তাপমাত্রা কিছু হলেও কম রয়েছে। শুক্রবার মহানগরীর সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন