Weather Forecast

নিম্নচাপের জেরে কলকাতা-সহ একাধিক দক্ষিণবঙ্গের জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস

উত্তরবঙ্গের মালদা ও দুই দিনাজপুরে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে ঝড়েরও পূর্বাভাস দেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২১ ১১:০৮
Share:

ফাইল চিত্র।

মঙ্গলবার দুপুরের মধ্যেই কলকাতায় ঝড় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শুধু কলকাতা নয়, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি ও তার সঙ্গে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। ভিজতে পারে উত্তরবঙ্গের কিছু জেলাও।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, মঙ্গলবার দুপুর ও বিকেলের দিকে কলকাতা, দুই ২৪ পরগনা, বীরভূম ও পশ্চিম বর্ধমানে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে উত্তরবঙ্গের মালদা ও দুই দিনাজপুরে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে ঝড়েরও পূর্বাভাস দেওয়া হয়েছে।

আলিপুর জানিয়েছে, পশ্চিমবঙ্গের উপর একটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি হয়েছে। তার সঙ্গে রয়েছে স্থানীয় ভাবে তৈরি হওয়া বজ্রগর্ভ মেঘ। এই দুই মিলিত কারণে মাঝে মধ্যেই ঝড়-বৃষ্টি হচ্ছে। গত রবিবার বেশ কয়েক ঘণ্টার বৃষ্টিতে ভিজেছিল দক্ষিণবঙ্গের একাধিক জেলা। মঙ্গলবারও স্বস্তির বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

Advertisement

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.১ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। অন্য দিকে গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন